ব্যাটে-বলে দুরন্ত সাব্বির, বাংলাদেশের দারুণ জয়

Kushtiar Diganta
By Kushtiar Diganta January 17, 2016 18:53 Updated

ব্যাটে-বলে দুরন্ত সাব্বির, বাংলাদেশের দারুণ জয়

মাহমুদ খান: খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জিতেছে বাংলাদেশ। ব্যাটে বলে দারুণ পারফর্ম করেছেন সাব্বির রহমান। তিনি একই পার্থক্য গড়ে দিয়েছেন দুই দলের মধ্যে। ম্যাচটি বাংলাদেশ জিতেছে ৪২ রানে।

shabbir-showed-form-both-in-batting-and-bowling-and-bangladesh-won-the-game-against-zimbabwe

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১৬৭ রানের জবাব দিতে নেমে শুরুটা দারুণ করে জিম্বাবুয়ে। ওপেনিং জুটিতে ৫০ রান করে ফেলে তারা। ইনিংসের প্রথম ওভারেই মাশরাফি বল তুলে দেন শুভাগত হোম চৌধুরীর কাছে। কিন্তু সুবিধা করতে পারেননি। পরের ওভারে সুবিধা করতে পারেননি সাকিব। তিন ওভারেই ৩৩ রান তুলে ফেলে জিম্বাবুয়ে।

পরে চতুর্থ ওভারে বল তুলে নেন মাশরাফি। এই ওভারে মাত্র এক রান দেন তিনি। এক ওভার পর আবার এসে সিবান্দাকে বোল্ড করে জিম্বাবুয়ের প্রথম উইকেট ফেলে বাংলাদেশকে ব্রেক থ্রো এনে দেন মাশরাফি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ৪২ রানে হেরে যায় তারা।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন সাব্বির রহমান। দুটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ইনিংসের শেষ ওভার করছিলেন মুস্তাফিজ। কিন্তু হাতে আঘাত পাওয়া ওভারটি শেষ করতে পারেননি তিনি। শেষ বলটি করেন সাব্বির। ওই বলে নিজের তৃতীয় উইকেটটি পান তিনি।

এর আগে সৌম্য সরকার ও সাব্বির রহমানের ৪৩ রানের দুটি ইনিংসে ভর করে ১৬৭ রান তুলে বাংলাদেশ। ২০ বলে ২৪ রান করে বড় ইনিংসের দিকে যাচ্ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু পায়ে আঘাত পেয়ে উঠে যেতে হয় তাকে।

প্রথম ম্যাচে তিন নম্বরে নেমেও চল্লিশোর্ধ্ব ইনিংস খেলেছিলেন সাব্বির। পরে তিন নম্বর জায়গাকেই নিজের পছন্দের জায়গা বলে মন্তব্য করেন তিনি। পছন্দের জায়গায় আরো একবার ভালো খেলে সাব্বির যেনো নিজের মন্তব্যের যৌক্তিকতাটাই প্রমাণ করলেন।

Kushtiar Diganta
By Kushtiar Diganta January 17, 2016 18:53 Updated