কুষ্টিয়ায় জঙ্গী আস্তানা থেকে গ্রেফতার ৩ নারীর ৮৪ ঘণ্টা করে রিমান্ডে

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 3, 2017 18:45

কুষ্টিয়ায় জঙ্গী আস্তানা থেকে গ্রেফতার ৩ নারীর ৮৪ ঘণ্টা করে রিমান্ডে

kushtia gongi rimandস্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার ভেড়ামারায় সন্দেহভাজন উগ্রবাদী আস্তানা থেকে গ্রেফতার তিন নারীর ৮৪ ঘণ্টা করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার কুষ্টিয়ার মুখ্য বিচারিক আদালতের জ্যেষ্ঠ হাকিম এম এম মোর্শেদ এই রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ড মঞ্জুর হওয়া তিন নারী হলেন টলি আরা, আশরাদী জাহান ওরফে তিথী ও মাহমুদা খাতুন ওরফে সুমাইয়া।
সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সশস্ত্র পুলিশি স্কট দিয়ে তাদেরকে ভেড়ামারা থেকে কুষ্টিয়া মুখ্য বিচারিক হাকিমের আদালতে আনা হয়। এসময় আদালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।
আটককৃতদের বিরুদ্ধে রোববার রাতে সন্ত্রাস বিরোধী আইনের মামলা হয়। এ মামলায় তিন নারীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ভেড়ামারা থানার পরিদর্শক (তদন্ত) আন নূর যায়েদ এই আবেদন করেন। শুনানির পর তিন নারীর প্রত্যেকের ৮৪ ঘণ্টা করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে কড়া নিরাপত্তায় তাদের আদালত থেকে নিয়ে যায় পুলিশ।
গত শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়া তালতলা এলাকায় একটি বাড়িতে অভিযান চালায় কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা পুলিশ। বাড়িটি থেকে তিন নারী ‘উগ্রবাদী’সহ দুই শিশুকে থানায় নেয় পুলিশ। তিন নারীর বিরুদ্ধে রোববার রাতে ভেড়ামারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। আর বাড়ির মালিক নাসিমা খাতুনকে গতকাল ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
পুলিশ সুত্রে জানা যায়, গ্রেফতারকৃত নারী টলি আরার স্বামী আরমান আলী ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের ঠাকুর দৌলতপুরের বাসিন্দা। উভয়েরই এটা দ্বিতীয় বিয়ে। টলির প্রথম স্বামী ভেড়ামারা দৌলতপুরের শীর্ষ চরমপন্থী লালচাঁদ বাহিনীর প্রধান লালচাঁদের (ক্রসফায়ারে নিহত) সেকেন্ড ইন কমান্ড নান্টু গুড়ি। তিনিও ক্রসফায়ারে নিহত হন। টলি খাতুন দীর্ঘদিন ধরে ভেড়ামারা শহরে বসবাস করে আসছেন বলে জানা যায়। নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চু ওরফে সাজিদ হাসানের স্ত্রী তিথী। তার বাড়ি নওগাঁয়। সংগঠনটির আর্চার রাজিকুল ওরফে তালহার স্ত্রী সুমাইয়া। তার বাড়ি নাটোরে।

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 3, 2017 18:45