সংলাপের মাধ্যমে কাশ্মির সংকট সমাধানের আহবান আমেরিকার

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 3, 2017 19:28

সংলাপের মাধ্যমে কাশ্মির সংকট সমাধানের আহবান আমেরিকার

kashmirঅনলাইন ডেস্ক: পাকিস্তান ও ভারতকে সংলাপের মাধ্যমে কাশ্মির সংকট সমাধান করার আহ্বান জানিয়েছেন মার্কিন সিনেটর ম্যাককেইন। এ ছাড়া, পাকিস্তানে সহায়তা ছাড়া আফগানিস্তান সংকট সমাধান করা সম্ভব নয় বলেও জানান তিনি।
পাকিস্তান সফরকারী মার্কিন  কংগ্রেস প্রতিনিধি দলের নেতা এবং সিনেটের আর্মড সার্ভিস কমিটির চেয়ারম্যান সিনেটর ম্যাককেইন আরো বলেন, আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা স্থাপনে পাকিস্তানের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি’র সঙ্গে আলোচনার সময়ে এ সব কথা বলেন তিনি।

কাশ্মির প্রসঙ্গে মার্কিন নীতির কোনো পরিবর্তন হয়নি উল্লেখ করে তিনি আরো বলেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সহিংসতার অবসান চায় ওয়াশিংটন।
মার্কিন কংগ্রেসের প্রতিনিধি দলটি পাক প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন পাক পররাষ্ট্র সচিব তেহমিনা জানজুয়া। বৈঠকে আমেরিকার সঙ্গে দ্বিপাক্ষিক গুরুত্বপূর্ণ বিষয়, সন্ত্রাসবাদ, ভারত ও আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক এবং আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয়। এ বৈঠকের পরই পিটিভির সঙ্গে কথা বলেন ম্যাককেইন।

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 3, 2017 19:28