কুষ্টিয়া ট্রাক চালকদের পরিবারের সদস্যদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 12, 2017 19:59

কুষ্টিয়া ট্রাক চালকদের পরিবারের সদস্যদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

kushtia d.c picস্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেছেন, চালকেরা তাদের গাড়ী চালানোর মধ্য দিয়ে সেবা প্রদান করে থাকে। এটি একটি মহৎ পেশাও বটে।
বুধবার সকালে কুষ্টিয়া জিলা স্কুলের সামনে কুষ্টিয়া জেলা ট্রাক, ট্র্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের দুর্ঘটনায় নিহত ও স্বাভাববিক মৃত্যুবরণকারী চালকদের পরিবারের সদস্যদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদানকালে প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।
প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষ চালকদের বিকল্প নেই উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, দক্ষ চালক তৈরী করতে তাদের প্রশিক্ষণ প্রদান করতে হবে। যাতে কওে তারা ভালোভাবে রাস্তায় গাড়ী চালনা করতে পারে। দুর্ঘটনারোধে চালকদের আরও বেশি সচেতন হতে হবে মনে করেন তিনি।
এছাড়াও রাস্তায় চাঁদাবাজি না করে গাড়ীর মালিকদের কাছ থেকে জিপি ফান্ডের মতো অর্থ সংগ্রহ করে শ্রমিকদের কল্যানে ব্যায় করার জন্য ট্রাক মালিকদের পরামর্শ প্রদান করে জেলা প্রশাসক।
এসময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, কুষ্টিয়ার অতিরিক্ত সহকারী পুলিশ সুপার আবুল কালাম সহিদ, জেলা শ্রমকিলীগের সভাপতি গোলাম মোস্তফা, জেলা ট্রাক, ট্র্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আকবর আলী, সাধারন সম্পাদক ইযাকুব আলীসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনজন ট্রাকচালকের পরিবার ও স্বজনদের মাঝে ১লাখ ৪৮ হাজার টাকা প্রদান করা হয়।

Kushtiar Diganta
By Kushtiar Diganta July 12, 2017 19:59