শিরোনাম

বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুষ্টিয়া প্রতিনিধি: ৪০ বছরে বিশ্বজুড়ে এই স্লোগানকে সামনে রেখে গৌরবময় সাফল্যের ধারাবাহিকতায় নানা আয়োজনে দেশসেরা কেবল প্রস্তুতকারী প্রতিষ্ঠান কুষ্টিয়ার বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪h০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ৯টায় কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে বিআরবি গ্র“পের কারখানা চত্বরে দেশি-বিদেশি বিনিয়োগকারী, প্রশাসনের কর্মকর্তা, ব্যাংক, বীমার উর্দ্ধতন কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি ও শ্রমিক-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিআরবি গ্র“পের চেয়ারম্যান দেশবরেণ্য শিল্পপতি আলহাজ মজিবর রহমান।

শুরুতেই বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন বিশিষ্ট ওলামায়েদ্বীন হযরত মাওলানা আলহাজ্ব এনামূল হক শাফি, বি আর বি জামে মসজিদের ঈমাম আলহাজ্ব সাইদুর রহমান। ইসলামীক আলোচনা করেন কিয়াম সিরাতুন নেছার সুপার মিজানুর রহমান, মাওলানা রফিকুল ইসলাম, হামদ পেশ করেন বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজের সচিব ফরহাদ হুসাইন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান, সিঙ্গাপুর এস,এন,জি কোম্পানীর চেয়ারম্যান মিঃ ট্যারেন্স, ভারতের সুপারম্যান কোম্পানীর মিঃ জানরিদা সিং ও কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজের মহাব্যবস্থাপক ও উদযাপন কমিটির আহবায়ক মনিরুজ্জামান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী, বিআরবি কেবল ইন্ডাষ্ট্রির প্রফুল্ল কুমার ভক্ত, টেকনিক্যাল ম্যানেজার শফিকুল আলম, মহাব্যবস্থাপক (সার্বিক) দিপেন কুমার দাস, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল কাদির।

বিদেশী অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ভারতীয় বৈদ্যুতিক সরঞ্জামাদি কোম্পানীর প্রতিনিধি মিঃ বিনোদ কাপুর, সিঙ্গাপুর জাইকা কোম্পানীর মিঃ সচিন বুখারী, অষ্ট্রিয়া কোম্পানীর প্রতিনিধি জজরে থানীল, জাপানের ডায়াহাট সু কোম্পানীর মিঃ তাকাসি হাসিকুচি, ভারতের মিঃ গৌতম কুমার সেন, দুবাই এলজিসি কোম্পানীর মিঃ হোসেন প্রমুখ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিআরবি গ্র“পের চেয়ারম্যান শিল্পপতি আলহাজ মজিবর রহমান বলেন, দেশ ও বিদেশে আপনাদের ভালোবাসায় আজ আমি এখানে আসতে পেরেছি। আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন আগামী দিনেও যাতে বিআরবি এভাবেই এগিয়ে যেতে পারে।

তিনি বলেন, কুষ্টিয়াসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে জানি না বিআরবি কতটুকু সাফল্য রাখতে পারছে। কিন্তু তারপরও আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। আমরা মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে পরিশ্রম করে চলেছি। কুষ্টিয়াবাসীর জন্য আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কুষ্টিয়াসহ দেশের সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গড়ে তোলা হয়েছে বিআরবি হাসপাতাল এবং কুষ্টিয়ায় গড়ে উঠছে “সেলিমা বেগম মেডিকেল কলেজ ও হাসপাতাল” নামের একটি বিশ্বমানের আধুনিক চিকিৎসা কেন্দ্র। যেখানে গরীব অসহায় ও সাধারণ মানুষের স্বাস্থ্য সেবায় সুচিকিৎসার ব্যবস্থা থাকবে।

ইতোমধ্যে কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্রে শিক্ষাব্যবস্থার জন্য “হাসিব ড্রিম স্কুল” নামের আধুনিকমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। ইনশাআল্লাহ সুন্দর ও সার্থক ভাবে স্কুলের শিক্ষাকার্যক্রম চলছে। তিনি শ্রমিক কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, এই প্রতিষ্ঠানকে আপনারা নিজের মনে করে কাজ করে যাবেন। ব্যবসার পাশাপাশি সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই বলেও উল্লেখ করেন তিনি। আলোচনা ও দোয়া মাহফিল শেষে বিশালাকৃতির কেক কাটা হয়। এ সময় কারখানার সব শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীসহ দেশ-বিদেশ থেকে আসা অতিথিরা উপস্থিত ছিলেন। এ ছাড়া প্রতিষ্ঠানে ভালো কাজ করার জন্য শ্রমিক/কর্মকর্তাকে সম্মাননা প্রদানসহ অবসরে যাওয়া, কর্মরত অবস্থায় মৃত ব্যক্তির পরিবারকে ও কর্মকর্তাদের অর্থ প্রদান করেন বিআরবি গ্র“পের চেয়ারম্যান আলহাজ মজিবর রহমান।

দুপুরে মধ্যহ্নভোজের পর শ্রমিক-কর্মচারীদের অংশগ্রহণে বিনোদনমূলক বিভিন্ন অনুষ্ঠানে প্রাণবন্ত হয়ে ওঠে কারখানা এলাকা। দেশের এ স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুষ্টিয়া বিসিক শিল্পনগরীকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে। দিনব্যাপী এসব অনুষ্ঠানে বি আর বিতে কর্মরত কয়েক হাজার নারী-পুরুষ শ্রমিক, কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক, চিকিৎসক, ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

138 total views, 1 views today

181,790 total views, 724 views today

প্রধান খবর

  • বাংলাদেশ আজ জয় দিয়েই ওয়ানডে সিরিজ শুরু করতে চায়

    ঢাকা অফিস: ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এবার দলটির বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেতে মাঠে নামবে টাইগাররা। আজ থেকে শুরু হওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজে জয় দিয়েই শুরু করতে চায় বাংলাদেশ। অবশ্য মাঠে নামার আগে মানসিকভাবে এগিয়ে বাংলাদেশ দলই। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের সুখ স্মৃতি নিয়েই ওয়ানডে সিরিজ শুরু করবে টাইগাররা। আরো একটি কারণে এগিয়ে আছে টাইগাররা। টেস্টে না থাকলেও ওয়ানডে সিরিজে দলের হয়ে মাঠে নামবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও দেশের সেরা ওপেনার তামিম ইকবাল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হবে প্রথম ওয়ানডে।ddddd
    তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জয়ের টার্গেট বাংলাদেশের। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ আত্মবিশ্বাসের সাথেই ওয়ানডে সিরিজ শুরু করবে টাইগাররা। ২০১২ সালে দেশের মাটিতে ও সর্বশেষ ওয়ানডে সিরিজ এবং চলতি সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের সুখস্মৃতি রয়েছে টাইগারদের। তাই এমন সুখস্মৃতি নিয়ে ওয়ানডে সিরিজ খেলতে নামবে মাশরাফির দল। ২০১২ সালে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছিলো টাইগাররা। পাঁচ ম্যাচের ঐ সিরিজে ৩-২ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজটি জিতেছে বাংলাদেশ। চলতি বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জিতে মাশরাফির দল। এছাড়া  চলতি সফরে টেস্ট ফরম্যাটের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইওয়াশ করেছে সাকিব আল হাসানের দলটি। একচেটিয়া পারফরমেন্স করে দু’টি টেস্টই জিতে নেয় বাংলাদেশ। চট্টগ্রামে প্রথম টেস্টে ৬৪ রানে এবং ঢাকায় দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ১৮৪ রানে জয় পায় টাইগাররা। এই সিরিজ দিয়ে আবারো ওয়ানডেতে ফিরছেন দলের দুই সেরা তারকা সাকিব-তামিম। এশিয়া কাপ চলাকালীন ইনজুরিতে পড়েছিলেন তারা। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে নেতৃত্ব দিয়েছেন তিনি। ব্যাট-বল হাতে উজ্জল ছিলেন সাকিব। ব্যাট হাতে ১১৫ রান ও বল হাতে ৯ উইকেট শিকার করেন সাকিব। ফলে সিরিজ সেরাও হন তিনি। সাকিবের চিন্তা দূর হবার পর তামিমকে নিয়ে চিন্তিত ছিলো বাংলাদেশ। তবে বাংলাদেশের চিন্তা মুছে দেন তামিমও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফিরে সেঞ্চুরি করেই নিজের যোগ্যতা প্রমাণ করেন। প্রস্তুতি ম্যাচে জয়ও পায় বাংলাদেশ। অপর দিকে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরটা মোটেও ভালো হয়নি। কারণ টেস্টে হোয়াইটওয়াশ হয়েছে দলটি। এবার ওয়ানডে সিরিজ। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিবেন রোভম্যান পাওয়েল। নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আসেননি। তাই টেস্ট সিরিজে অনিয়মিত অধিনায়কের অধীনে খেলেছিলো ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ফরম্যাটে ক্যারিবীদের নেতৃত্ব দিয়েছিলেন ওপেনার ক্রেইগ ব্রাফেট। টেস্টে হারলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে দলটি। তাই জয়ের আত্মবিশ্বাসে থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়ে সর্তক বাংলাদেশ। সিরিজটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও কোচ স্টিভ রোডস।
    বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, সাইফ উদ্দিন, আবু হায়দার ও আরিফুল হক।
    ওয়েস্ট ইন্ডিজ দল : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাাভো, রোস্টন চেজ, শাই হোপ, দেবেন্দ্র বিশু, চন্দরপল  হেমরাজ, শিমরন হেটমায়ার, কেমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্রাফেট, কেমার  রোচ, সুনীল অ্যামব্রিস ও ওশানে টমাস।

    18,236 total views, 401 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .