শিরোনাম

‘চীনের চারপাশে ঘাঁটি বানিয়ে অপরাধ করছে আমেরিকা’

দিগন্তus-air-force অনলাইন ডেস্ক:

চীনের চারপাশ ঘিরে ঘাঁটি তৈরি করে অপরাধ সংঘটিত করছে আমেরিকা। কিন্তু সেই আমেরিকা আবার চীনকে ওই অঞ্চলে সামরিকীকরণের জন্য অভিযেুক্ত করছে। ইরানের প্রেস টিভিকে গতকাল (শনিবার) দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন মার্কিন খ্যাতনামা লেখক ও রাজনৈতিক বিশ্লেষক জেমস পেত্রাস।

এর আগের দিন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, দক্ষিণ চীন সাগরকে চীন সামরিকীকরণ করছে এবং বেইজিংয়ের উচিত এ ধরনের তৎপরতা বন্ধ করা। পম্পেওর এ বক্তব্য সম্পর্কে মন্তব্য করতে গিয়ে জেমস পেত্রাস বলেন, “ওই এলাকা দিয়ে চীনের বাণিজ্য পথ রয়েছে কিন্তু চীনের আশপাশে আমেরিকার বহুসংখ্যক সামরিক ঘাঁটি রয়েছে। এর মাধ্যমে আমেরিকাই সেখানে সামরিকীকরণ করেছে। কিন্তু এমন কোনো ঘটনা নেই যেখানে আমেরিকার গুরুত্বপূর্ণ স্থাপনার আশপাশে চীন ঘাঁটি তৈরি করেছে। আমি মনে করি এটা একটা ষড়যন্ত্র, চীনকে অভিযুক্ত করে নিজেদের অপরাধ বেজইংয়ের ঘাড়ে চাপিয়ে দেয়া হচ্ছে।”

জেমস পেত্রাস আরো বলেন, “আমার মনে হয় অভিযোগ না করে বরং পম্পেও চীনে যেতে পারেন এবং তিনি চিহ্নত করতে পারেন কোথায় আন্তর্জাতিক বাণিজ্য পথ আর চীন কোথায় সামরিকীকরণ করছে। আমেরিকা যে অভিযোগ করছে তার কোনো বাস্তবতা নেই।” চীন, উত্তর কোরিয়া ও আরো কয়েকটি দেশকে নিয়ে আমেরিকা আগ্রাসী নীতি নিয়েছে যারা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে সমস্যার সমাধান করতে আগ্রাহী।-পার্স টুডে

127 total views, 1 views today

235,614 total views, 329 views today

প্রধান খবর

  • কুষ্টিয়াতে জামায়াত নেতার মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

    নিজেস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া জেলা জামায়াত নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মা রবিবার বিকেল ৩ ঘটিকার সময় ইন্তেকাল করেছেন( ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে এক শোক বার্তায় গভীর শোক জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির খন্দকার এ কে এম আলী মহসীন।

    এছাড়াও শোক প্রকাশ করেছেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন, নায়েবে আমির আবুল হাসেম, জেলা ছাত্র শিবিরের সভাপতি , সেক্রেটারি , শহর শিবির সভাপতি, সেক্রেটারি ,শিক্ষক, লেখক পরিবার সহ বিভিন্ন মহল।

    বিশিষ্ট লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনলাইন ও প্রির্টিং পত্রিকা কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান সিপাহী ।

    সবাই মরহুমার আত্তার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
    মরহুমার জানাযার নামাজ সোমবার সকাল ৯ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে।

    11,255 total views, 303 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .