শিরোনাম

কুমারখালীতে ইট ভাটায় অভিযান

লিপু খন্দকার ঃ 46436816_760370260975396_8562946945952251904_n
উপজেলার (কয়া) বর্তমান চরসাদিপুর ইউনিয়নের ঘোষপুর ভৈরবপাড়াতে ১৪৪ ধারা ভঙ্গ করে অবৈধভাবে কৃষকের ফসলি জমি দখল পূর্বক ইট ভাটা স্থাপনের সংবাদ প্রকাশিত হবার পরের দিন অর্থাৎ আজ ১৯ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খানের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার ভূমি নুর এ আলম সরেজমিন তদন্তে গিয়ে প্রকৃত অবস্থা অবলোকন করেন। এসময় স্হানীয় চেয়ারম্যান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি সরজমিন তদন্ত পূর্বক দুপক্ষের উপস্থিতিতে অভিযোগকারী মোঃ রজব আলীর জমি হারেজ এন্ড ব্রিকস এর স্বত্বাধিকারী শহিদ প্রামানিক গং এর দখলে থাকা অংশ দ্রুত গতিতে দখলমুক্ত করার নির্দেশ প্রদান করেন।

এদিকে শহিদ প্রামানিক সাংবাদিকদের জানান, রজব আলীর ক্রয়কৃত সম্পত্তি ভৈরবপাড়া মৌজার আর এস ৪২ নং দাগে ৫৯.৮০ শতক এবং আর এস ৪৩ নং দাগে ৬৬.০০ শতক চৌহদ্দি অনুযায়ী যেভাবে রেজিস্ট্রি করা আছে সরেজমিনে “আমি যেকোন সময় যেকোন ভাবে বুঝে দিতে প্রস্তুত আছি”।

১৪৪ ধারা ভঙ্গের বিষয়ে তিনি বলেন আমার ভাটার হয়তো কিছু অংশ তার মধ্যে থাকতে পারে সেটা এ্যাসিল্যান্ড সারের নির্দেশ অনুযায়ী সরিয়ে নিব কিন্তু স্থায়ী কোন স্থাপনা হারেজের জমির উপর করা হয়নি বা ১৪৪ ধার ভঙ্গ করা হয়নি সে জানায় আইনের প্রতি সে শ্রদ্ধাশীল। অবৈধ টিনের (ড্রাম) চিমনি কেন ব্যবহার করছেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন হাওয়া ভাটা করার জন্য প্রায় ৬ লাখ ইটের প্রয়োজন হয় সেকারনে টিনের চিমনি করে ইট তৈরী করছেন।

147 total views, 1 views today

235,647 total views, 362 views today

প্রধান খবর

  • কুষ্টিয়াতে জামায়াত নেতার মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

    নিজেস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া জেলা জামায়াত নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মা রবিবার বিকেল ৩ ঘটিকার সময় ইন্তেকাল করেছেন( ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে এক শোক বার্তায় গভীর শোক জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির খন্দকার এ কে এম আলী মহসীন।

    এছাড়াও শোক প্রকাশ করেছেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন, নায়েবে আমির আবুল হাসেম, জেলা ছাত্র শিবিরের সভাপতি , সেক্রেটারি , শহর শিবির সভাপতি, সেক্রেটারি ,শিক্ষক, লেখক পরিবার সহ বিভিন্ন মহল।

    বিশিষ্ট লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনলাইন ও প্রির্টিং পত্রিকা কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান সিপাহী ।

    সবাই মরহুমার আত্তার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
    মরহুমার জানাযার নামাজ সোমবার সকাল ৯ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে।

    11,283 total views, 331 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .