শিরোনাম

কুষ্টিয়াতে আ’লীগের মনোনয়ন লড়াইয়ে চাচী-ভাতিজা

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা : কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে মনোনয়ন লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন একই পরিবারের সদস্য চাচী ও ভাতিজা। গত শনিবার তারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মহান মুক্তিযুদ্ধের আঞ্চলিক সংগঠক শহীদ গোলাম কিবরিয়ার পুত্রবধু সাবেক সংসদ সদস্য সুলতানা তরুণ ও ভাতিজা ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

সুলতানা তরুণের স্বামী আবুল হোসেন তরুণ খোকসা ও কুমারখালী উপজেলার মানুষের মিয়াভাই খ্যাত জনপ্রিয় নেতা ও সংসদ সদস্য ছিলেন। তাঁর মৃত্যুর পর ২০০১ সালে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান সুলতানা তরুণ। সে সময়ে এই আসনে বিএনপি’র প্রার্থী বিজয়ী হয়। পরবর্তীতে ২০০৮ সালে পুনরায় সুলতানা তরণকে দলীয় মনোনয়ন দেয়া হলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে তাঁকে দলীয় মনোনয়ন দেয়া হয়নি। কিন্তু এবার তিনি দলীয় মনোনয়ন  পেতে অনেক আগে থেকেই মাঠে নামেন এবং মানুষের দ্বারে দ্বারে গিয়ে সরকারের উন্নয়নের কথা বলে গণসংযোগ শুরু করেন। গত শনিবার তাঁর দেবর কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: সামছুজ্জামান অরুন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন বলে জানা গেছে।

অন্যদিকে শহীদ গোলাম কিবরিয়ার মেঝো ছেলে বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন কিরণের ছেলে ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ দলীয় মনোনয়ন প্রত্যাশী। পেশাগত কারণে বেশিরভাগ সময় ঢাকায় থাকার কারণে খুব একটা মাঠে নামতে পারেন নাই তিনি। তবে শহর ও গ্রামাঞ্চলে তাঁর ছবি সম্বলিত ব্যানার ফেষ্টুন দেখাগেছে। ঐতিহ্যবাহী আওয়ামী লীগ পরিবারের সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ শহীদ গোলাম কিবরিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনি নিজেই এবার দলীয় মনোনয়ন চাইবেন। এ জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। উল্লেখ্য, ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জের মা মমতাজ বেগম বাংলাদেশ মহিলা পরিষদ কুমারখালী শাখার সভানেত্রী ও পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক। তাছাড়া প্রধানমন্ত্রীর এক আত্মীয়ের সাথে জর্জের বোনের বিয়ে হয়েছে।লীগ

185 total views, 2 views today

235,627 total views, 342 views today

প্রধান খবর

  • কুষ্টিয়াতে জামায়াত নেতার মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

    নিজেস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া জেলা জামায়াত নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মা রবিবার বিকেল ৩ ঘটিকার সময় ইন্তেকাল করেছেন( ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে এক শোক বার্তায় গভীর শোক জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির খন্দকার এ কে এম আলী মহসীন।

    এছাড়াও শোক প্রকাশ করেছেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন, নায়েবে আমির আবুল হাসেম, জেলা ছাত্র শিবিরের সভাপতি , সেক্রেটারি , শহর শিবির সভাপতি, সেক্রেটারি ,শিক্ষক, লেখক পরিবার সহ বিভিন্ন মহল।

    বিশিষ্ট লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনলাইন ও প্রির্টিং পত্রিকা কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান সিপাহী ।

    সবাই মরহুমার আত্তার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
    মরহুমার জানাযার নামাজ সোমবার সকাল ৯ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে।

    11,267 total views, 315 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .