শিরোনাম

ছাত্রলীগের শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মিসভা শুরু

ঢাকা অফিস: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ‘শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মিসভা’ কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নির্বাচন নিয়ে কী ভাবছেন এবং রাজনৈতিক দলগুলোর ইশতেহারে তাঁরা কোন বিষয়গুলো দেখতে চান, সেগুলো বের করে আনতে দুই সপ্তাহ ধরে এই কর্মসূচি চালিয়ে যাবে ছাত্রলীগ।

গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে শিক্ষার্থী সংলাপের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়েছে। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে এসব bsl-2কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনে অংশ নেবেন এমন রাজনৈতিক দলের ইশতেহারে সাধারণ শিক্ষার্থীদের ভাবনার প্রতিফলন ঘটাতে এ কর্মসূচি গ্রহণ করেছে ছাত্রলীগ। বাংলাদেশের লড়াকু জনগণের সিদ্ধান্ত গ্রহণের নির্ধারকের ভূমিকায় অবতীর্ণ হওয়ার উদ্দেশ্যে সাধারণ শিক্ষার্থীদের ইচ্ছার প্রতিফলন হিসেবে এ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। ২১ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন দুটি করে বিশ্ববিদ্যালয় হলে (বাকি ১৬ হল) এ কর্মসূচি পালন করবে ছাত্রলীগ। এরপর ২৯ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ ও ইনস্টিটিউটে শিক্ষার্থী সংলাপ ও কর্মিসভা করবে সংগঠনটি।

সাদ্দাম হোসেন প্রথম আলোকে বলেন, কর্মসূচির শিক্ষার্থী সংলাপ অংশটা বেশি গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ও আসন্ন নির্বাচন নিয়ে কী ভাবছেন এবং আসন্ন নির্বাচনে রাজনৈতিক দলগুলোর ইশতেহারে তাঁরা কোনো বিষয়গুলো দেখতে চান, সেগুলো বের করে আনার জন্যই এই কর্মসূচি৷

113 total views, 1 views today

235,696 total views, 411 views today

প্রধান খবর

  • কুষ্টিয়াতে জামায়াত নেতার মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

    নিজেস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া জেলা জামায়াত নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মা রবিবার বিকেল ৩ ঘটিকার সময় ইন্তেকাল করেছেন( ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে এক শোক বার্তায় গভীর শোক জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির খন্দকার এ কে এম আলী মহসীন।

    এছাড়াও শোক প্রকাশ করেছেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন, নায়েবে আমির আবুল হাসেম, জেলা ছাত্র শিবিরের সভাপতি , সেক্রেটারি , শহর শিবির সভাপতি, সেক্রেটারি ,শিক্ষক, লেখক পরিবার সহ বিভিন্ন মহল।

    বিশিষ্ট লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনলাইন ও প্রির্টিং পত্রিকা কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান সিপাহী ।

    সবাই মরহুমার আত্তার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
    মরহুমার জানাযার নামাজ সোমবার সকাল ৯ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে।

    11,323 total views, 371 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .