শিরোনাম

কুমারখালীতে আওয়ামী লীগের মনোনয়ন পেল শহীদ গোলাম কিবরিয়া পরিবার

নিজেস্ব প্রতিনিধিঃ 46634248_764069590605463_6141007663602860032_nআসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭৮ কুষ্টিয়া -৪ কুমারখালী – খোকসা আসনে সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেলেন শহীদ গোলাম কিবরিয়ার পৌত্র ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ।

শহীদ গোলাম কিবরিয়া কুমারখালীর আওয়ামী লীগের গোড়া পত্তনকারী, বঙ্গবন্ধু শেখ মুজিবের অত্যন্ত আস্থাভাজন সাবেক প্রাদেশিক পরিষদ, গণ পরিষদ ও জাতীয় সংসদ সদস্য ও কুমারখালী থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ছিলেন। বীর মুক্তিযোদ্ধা শহীদ গোলাম কিবরিয়া ১৯৭০ ও ১৯৭৩ সালে একই আসন হতে এমপি নির্বাচিত হন। গোলাম কিবরিয়া ১৯৭৪ সালের ২৫ ডিসেম্বর ঈদগাহে ঈদের নামাজ রত অবস্থায় আততায়ীর গুলিতে নিহত হন। ১৯৭৪ সালের ২৫ ডিসেম্বর শহীদ গোলাম কিবরিয়া আততায়ীর হাতে নিহত হবার পর তার বড় পুত্র আবুল হোসেন তরুন ১৯৭৫ সালে উপনির্বাচন ও ১৯৮৬ সালে সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। আবুল হোসেন তরুন ১৯৯৭ সালের ৯ মার্চ ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে হ্রদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার মৃত্যুর পর তার সহধর্মিণী বেগম সুলতানা তরুন ২০০৮ সালে বাংলাদেশ জাতীয় সংসদের ৭৮, কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। দীর্ঘ সময় পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও কুমারখালীতে আওয়ামী লীগের গোড়াপত্তন কারী পরিবার শহীদ গোলাম কিবরিয়ার পৌত্র এবং মরহুম আলতাফ হোসেন কিরণের পুত্র সেলিম আলতাপ জর্জ মনোনয়ন পেলেন।

3,097 total views, 1 views today

235,705 total views, 420 views today

প্রধান খবর

  • কুষ্টিয়াতে জামায়াত নেতার মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

    নিজেস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া জেলা জামায়াত নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মা রবিবার বিকেল ৩ ঘটিকার সময় ইন্তেকাল করেছেন( ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে এক শোক বার্তায় গভীর শোক জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির খন্দকার এ কে এম আলী মহসীন।

    এছাড়াও শোক প্রকাশ করেছেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক ফরহাদ হুসাইন, নায়েবে আমির আবুল হাসেম, জেলা ছাত্র শিবিরের সভাপতি , সেক্রেটারি , শহর শিবির সভাপতি, সেক্রেটারি ,শিক্ষক, লেখক পরিবার সহ বিভিন্ন মহল।

    বিশিষ্ট লেখক ও কলামলিষ্ট হাফেজ রফিক উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনলাইন ও প্রির্টিং পত্রিকা কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান সিপাহী ।

    সবাই মরহুমার আত্তার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন।
    মরহুমার জানাযার নামাজ সোমবার সকাল ৯ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে।

    11,332 total views, 380 views today

আজকের খবর

সম্পাদক ও প্রকাশক : খালিদ হাসান সিপাই.

নির্বাহী সম্পাদক : মাজহারুল হক মমিন।

বড় জামে মসজিদ মার্কেট, এন এস রোড কুষ্টিয়া।

০১৭১৬২৬৮৮৫৮, E-mail: Kushtiardiganta@gmail.com .