ঢাকাSaturday , 24 October 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় মার্কেট বাঁচাতে অভিনব কায়দায় ড্রেন নির্মাণে ঘুষ বানিজ্যের অভিযোগ

Link Copied!

কুষ্টিয়া পৌরসভা এলাকার জলাবদ্ধতা নিরসনে চলছে ড্রেন নির্মাণ কাজ। এদিকে এই ড্রেন নির্মাণ করাকে কেন্দ্র করে অবৈধ ঘুষ বানিজ্য চলছে বলে একটি অভিযোগ উঠেছে।

এরই ধারাবাহিকতায় কুষ্টিয়া দাদাপুর সড়কের (মাদার শাহ্ পুকুর) জুগিয়া এলাকায় দুইটি মার্কেটের ভেতর দিয়ে অভিনব কায়দায় ড্রেন নির্মাণ কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এই কাজটি করছেন ইউডিসি কনস্ট্রাকশন লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ইতিপূর্বে এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে সংবাদ প্রকাশ হয়।

শনিবার (২৪ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, জাবেদ সুপার মার্কেট ও পাশের আর একটা মার্কেট বাঁচাতে দোকানের ভেতর দিয়ে অভিনব কায়দায় গর্ত খুঁড়ে চলছে ড্রেন নির্মাণ কাজ। সেখানকার মার্কেট মালিক দাবি তাদের জমির উপর দিয়ে ড্রেন নির্মাণ কাজ জোর পূর্বক করছে কুষ্টিয়া পৌর কর্তৃপক্ষ।
জাবেদ সুপার মার্কেটের মালিক শাহ্ আলম এর সাথে কথা বললে তিনি বলেন, আমার জায়গা এটা। পৌর কর্তৃপক্ষ জোর পূর্বক আমার মার্কেটের ভেতর দিয়ে ড্রেন নির্মাণ করছেন। মার্কেট বাঁচিয়ে ড্রেন নির্মাণ করার জন্য কোন ঘুষ দিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে আমি জানি না আমার ছেলে জানে। পাশের মার্কেট মালিক রেজাউল ইসলাম দাবি করেন তার জায়গায় মার্কেট। কিন্তু পৌরসভার সার্ভেয়ার ড্রেন বাঁকা করে আমার মার্কেটের ভেতর দিয়ে ড্রেন নির্মাণ করছেন।

কুষ্টিয়া পৌরসভার ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন উদ্দিন এর সাথে কথা বললে তিনি বলেন, এগুলো দেখাশোনার দায়িত্বে রয়েছে ইঞ্জিনিয়ার ও সার্ভেয়ার মান্নান। বুঝতে পারছি না কিভাবে তিন তলা মার্কেটের ভিতর দিয়ে সিজার করে ড্রেন নির্মাণ করা হচ্ছে। এদিকে দেখছি মসজিদের মার্কেট পর্যন্ত ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে অথচ ব্যক্তিগত এই মার্কেটগুলো ভাঙ্গা হচ্ছে না এর মধ্যে অবশ্যই কিছু না কিছু লুকিয়ে আছে।

জানা যায়, ২০১৬ সালের ২৮ জুলাই মাসে ড্রেনের প্লান পাস হলেও টেন্ডার হয় ২০১৯ সালের ১১ মার্চ তারিখে, উক্ত কাজের টেন্ডার পায় ঢাকার ইউডিসি কনস্ট্রাকশন লিমিটেড।

কুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ার মান্নান এর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে পাওয়া যায় নি এবং তার ব্যবহৃত মোটো ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।