ঢাকাTuesday , 8 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

খুলনা বিভাগে একদিনেই ১২ জনের প্রাণ নিলো করোনা

Link Copied!

খুলনা বিভাগে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। তবে কমেছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের।

এর আগে, সোমবার (৭ ফেব্রুয়ারি) বিভাগে ৪৬৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃত্যু হয়েছিল পাঁচজনের।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ সই করা এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়।

খুলনা করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিরা হলেন-নগরীর দোলখোলা এলাকার আদি সাহা (৭২), বাগেরহাট কচুয়ার মুনসুর আলী (৭০) ও নগরীর টুটপাড়ার হেনারা (৬২)।

আজ সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে ৪৭ জন করোনা রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে রেড জোনে ২৩ জন, ইয়ালো জোনে ১৮ জন এবং আইসিইউতে ছয়জন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় মারা যাওয়া ১২ জনের মধ্যে শুধু খুলনায় মারা গেছেন পাঁচজন। এছাড়া নড়াইলে দুজন এবং সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৩২০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া। এ জেলায় সর্বোচ্চ ৬৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ৬২ জন ও যশোরে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদন থেকে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট এক লাখ ২৬ হাজার ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ১২ হাজার ১৭২ জন। আর মারা গেছেন তিন হাজার ২৪৭ জন।

শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায়, চার হাজার ৫৭২ জন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।