ঢাকাSaturday , 31 October 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

মিরপুরে চোরাই গরুসহ চার চোর আটক

Link Copied!

আমলা অফিস ॥ সরকারি নির্দেশনা অমান্য করে কুষ্টিয়ায় মিরপুর উপজেলায় পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে অভিযান চালিয়ে চার জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৩০ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুরের পদ্মা নদীতে এ অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের একটি দল। এ অভিযানের নেতৃত্ব দেন মিরপুর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস। অর্থদ- প্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার তালবাড়ীয়া ইউনিয়নের রানাখোড়িয়া এলাকার দিরাজ মন্ডল (৫৫), আব্দুস সাত্তার (৬০), সাইদুল সর্দার (৫২) এবং জহির মৃধা (৫০)। ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ ধরার দায়ে মিরপুর উপজেলার চার জেলেকে আটক করা হয়। এসময় তাদের কাছে থেকে চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস আটককৃত চার জেলেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২)(খ) এবং দ-বিধির ২৬৯ ধারা মোতাবেক প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করেন। সেই সাথে জব্দকৃত কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করেন। এসময় উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রকিবুল হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম, মিরপুর থানা পুলিশের এসআই সবুজ প্রমুখ। ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে আগামী ০৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে।

শুক্রবার দিবাগত রাতে মিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।
আটককৃতরা হলেন- মিরপুর উপজেলার নফরকান্দি এলাকার আবুল কালামের ছেলে নাছির উদ্দিন (২৫), মৃত ফরমান জোয়াদ্দারের ছেলে আবুল কালাম (৪৫), শোনদহ এলাকার ফাকের আলীর ছেলে আহম্মদ আলী (২৮) এবং একই এলাকার জিন্দার আলীর ছেলে আব্বাস আলী (৩০)।
মিরপুর থানার এসআই আতিকুর রহমান জানান, মাননীয় পুলিশ সুপার তানভীর আহম্মেদ পিপিএম (বার) এর দিক নির্দেশনায় মিরপুর থানাধীন শোন্দাহ, মাঝির হাট, আমলা নফরকান্দি সহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। দীর্ঘদিন ধরে এলাকায় গরু ও ছাগল চুরির ঘটনা ঘটে আসছিলো। শুক্রবার দিবাগত রাতে উক্ত এলাকার অভিযান চালিয়ে তিনটি চোরায় গরু উদ্ধারসহ চারজনকে আটক করা হয়। এ ঘটনায় দ-বিধি ৪১৩/৪৬১/৩৭৯/৪১১/৩৪ পেনাল কোডে দুইটি মামলা দায়ের পূর্বক আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।