ঢাকাSaturday , 12 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

৩০৯ জনের নাম পেয়েছে সার্চ কমিটি

Link Copied!

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিগত উদ্যোগে দেয়া ৩০৯ জনের নামের প্রস্তাব পেয়েছে সার্চ কমিটি

শনিবার দুপুরে সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, সার্চ কমিটির জন্য রাজনৈতিক দল ১৩৬ জন, পেশাজীবী ৪০ জন ও ৩৪ জন ব্যক্তিগতভাবে এবং ৯৯ জন ই-মেইলে নাম পাঠিয়েছেন। রোববার নামগুলো বাছাই করা হবে।

যাচাইয়ের পর নামগুলো প্রকাশ করা হবে কি না সে বিষয়ে পরে জানানো হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বাছাইয়ের অংশ হিসেবে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির সঙ্গে বেলা ১১টা ২০ মিনিটে বাংলাদেশ সুপ্রিম কোর্ট ভবনের জাজেস লাউঞ্জে শুরু হয় প্রথম বৈঠক। বৈঠকে ২০ বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানানো হলেও উপস্থিত ছিলেন ১৪ জন।

বৈঠকটি চলে বেলা ১২টা ৩৭ মিনিট পর্যন্ত। এরপর কিছুটা বিরতি দিয়ে দ্বিতীয় সেশনে আরেকটি বৈঠক হয়। বেলা ১টা ০৫ মিনিটে দ্বিতীয় সেশনের বৈঠকটি শুরু করেন সার্চ কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

প্রথম সেশনের বৈঠকে আমন্ত্রণ পেয়েছিলেন ২০ বিশিষ্ট নাগরিক। এরা হলেন, সিনিয়র আইনজীবী এ এফ হাসান আরিফ, ফিদা এম কামাল, ইউসুফ হোসেন হুমায়ুন, মুনসুরুল হক চৌধুরী, ব্যারিস্টার রোকনুদ্দিন মাহমুদ, এম কে রহমান, এ জে মোহাম্মদ আলী ও ড. শাহদীন মালিক, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. মাকসুদ কামাল।

দ্বিতীয় সেশনের বৈঠকে অংশ নিয়েছেন, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও দৈনিক সমকালের প্রকাশক এবং চ্যানেল টোয়েন্টিফোরের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদ, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল হক বাবু, প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, এনটিভির হেড অফ নিউজ জহিরুল আলম, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক আবেদ খান, সাংবাদিক ও কলামিস্ট স্বদেশ রায়, আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান।

 

বাংলাদেশ জার্নাল/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।