ঢাকাSunday , 13 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

পত্রিকা অফিসে হামলার ঘটনায় ৮ জন গ্রেপ্তার

Link Copied!

নারায়ণগঞ্জের আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় প্রকাশিত সংবাদের জেরে পত্রিকা অফিসে হামলার ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে তিনজন হামলার ঘটনায় দায়ের করা মামলার এজহারভুক্ত আসামি।

শনিবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও সদর থানা পুলিশের যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ৮ জন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের অনুসারী হিসেবে পরিচিত।

বিষয়টি নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী বলেন, সংবাদপত্র অফিসে হামলার কারণে ডিবি ও থানা পুলিশের যৌথ সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। শহরের আল্লামা ইকবাল রোডে আজমেরী ওসমানের বাসার সামনে থেকে তার অনুসারী নাসিরকে গ্রেপ্তার করা হয়েছে। সে হামলায় অংশ নেয়া আরেক আসামি মনিরের কথায় হামলায় অংশ নিয়েছিল।

তিনি বলেন, আরও ২ জন এজহারভুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। সন্দেহভাজন হিসেবে আরও ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে একটি মোটরসাইকেল। হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আসামিদের চিহ্নিত করা হয়েছে। তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে। অভিযান অব্যাহত থাকবে।

জেলা পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা বলেন, নারায়ণগঞ্জের মতো জায়গায় বর্তমান পুলিশ প্রশাসন থাকার পরেও এই ধরনের ঘটনা ঘটার কোনো সুযোগ নাই। যেহেতু এই ঘটনা ঘটে গেছে, এটার কঠিন অ্যাকশন হবে। এই দুঃসাহস যারা দেখিয়েছে, তাদের কঠিন শাস্তির আওতায় আনবো।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে শহরের চাষাঢ়ায় স্থানীয় দৈনিক ‘সময়ের নারায়ণগঞ্জ’ এর কার্যালয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ সময় সংবাদকর্মীদের মারধর, গালাগালি, সম্পাদককে গুলি করে হত্যা ও পত্রিকার কার্যালয় আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার হুমকি দেয় সন্ত্রাসীরা।

একটি ভিডিওচিত্র থেকে সন্ত্রাসী দলের কয়েকজনকে শনাক্ত করা গেছে। তারা সকলেই নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের অনুসারী বলে পরিচিত। আলোচিত ত্বকী হত্যাকাণ্ডে নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে আজমেরী ওসমানের নাম আসায় এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে সময়ের নারায়ণগঞ্জ কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/এ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।