ঢাকাSunday , 13 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

সার্চ কমিটিতে আসা নাম প্রকাশ করা হবে: বিচারপতি ওবায়দুল হাসান

Link Copied!

অনুসন্ধান (সার্চ) কমিটির কাছে জমা হওয়া সব নাম ওয়েবসাইটে তুলে দেয়া হবে বলে জানিয়েছেন কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান। তিনি বলেন, এর ফলে গণমাধ্যম এই তালিকা প্রকাশ করতে পারবে।

আজ রোববার সুপ্রিম কোর্ট জাজেজ লাউঞ্জে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল হাসান। তিনি বলেন, এখন পর্যন্ত যেসব রাজনৈতিক দল নাম জমা দেয়নি তারা নাম দেওয়ার সুযোগ পাবেন। আগামীকাল বিকেল পাঁচটা পর্যন্ত নাম জমা নেয়া হবে।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে গঠিত অনুসন্ধান কমিটি তৃতীয় দফায় দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকে বসেছে। বৈঠকে অংশ নিতে দেশের ২৩ বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানিয়েছে সার্চ কমিটি।

এর আগে শনিবার দুই দফায় ২৫ বিশিষ্টজনের সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি। সেখানে আগামী নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিকে বিভিন্ন পরামর্শ দেন তারা।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন,সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।