ঢাকাMonday , 14 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

সব দলের আস্থা অর্জন করতে পারিনি: সিইসি

Link Copied!

বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, পাঁচ বছরের দায়িত্বে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। সব রাজনৈতিক দলকে তারা হয়ত সন্তুষ্ট করতে পারেননি, তবে কোনো অভিযোগে তিনি বিব্রত নন মোটেও।

আজ সোমবার নির্বাচনের লেকভিউ চত্বরে বিদায়ী সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, “সর্বোচ্চ নিরপেক্ষ থেকে আইনানুগভাবে সব নির্বাচন শেষ করেছি। রাজনৈতিক দলগুলো সংলাপে এসেছে, সবাইকে সময় দিয়েছি। কিন্তু পরবর্তীতে তারা নির্বাচনে যাবে না, নির্বাচন করবে না, তাই সবাইকে সন্তুষ্ট করতে পারিনি, আস্থা অর্জন করতে পারিনি।”

দুই নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও কবিতা খানমও এই ব্রিফিংয়ে যোগ দেন নূরুল হুদার সঙ্গে। আরেক নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী অসুস্থতার কারণে আসেননি।

তিনি বলেন, গণতন্ত্র রক্ষা করার দায়িত্ব আমার গণতন্ত্র রক্ষা করার দায়িত্ব সকলের। ব্যর্থ হয়ে থাকলে সকলের ব্যর্থতা। আর সফল হয়ে থাকলে সকলের সফলতা।  নির্বাচনের দায় দায়িত্ব সকলের। আমরা কয়টা লোক তো করতে পারবো না।

অবসরে কোনো বিব্রতবোধ করবেন কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করেছি। কোনো বিব্রত নই। আমাদের কোনো দুর্বলতা নেই। কমতি নেই। সুতরাং কোনো বিব্রত নই।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।