ঢাকাMonday , 14 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

সার্চ কমিটিতে আসা ৩২২ নাম প্রকাশ

Link Copied!

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষে সার্চ কমিটিতে আসা প্রস্তাবিত পূর্ণাঙ্গ নামের তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এই তালিকা প্রকাশ করে।

তালিকায় পেশা ও পদবীসহ ৩২২ জনের নাম উল্লেখ করা হয়েছে। সার্চ কমিটি থেকে প্রকাশিত নামের পূর্ণাঙ্গ তালিকাটি দেখুন এখানে—

এর আগে, গতকাল রোববার সার্চ কমিটির বৈঠকের শুরুতে কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, সবগুলো নাম ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

নতুন নির্বাচন কমিশন গঠন করতে গত ৫ ফেব্রুয়ারি সার্চ কমিটি গঠন করে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। কমিটিতে সিইসি ও অন্যান্য নির্বাচন কমিশনার পদে অনধিক ১০ জন যোগ্য ব্যক্তির নাম প্রস্তাবের জন্য আইন অনুযায়ী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ১৫ দিন সময় দেওয়া হয়।

গঠনের পর সার্চ কমিটি নিজেদের মধ্যে একাধিক বৈঠক করেছে। পরবর্তী সময়ে সার্চ কমিটির পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে নিবন্ধিত রাজনৈতিক দলসহ ব্যক্তি ও সংগঠন পর্যায়ে আগ্রহীদের কাছে নামের তালিকা চাওয়া হয়। পরে রাজনৈতিক দলগুলোর কাছে নাম চেয়ে চিঠিও দেয় সার্চ কমিটি।

পরে তিন দফায় ৬০ জনেরও বেশি বিশিষ্ট নাগরিকের সঙ্গে সার্চ কমিটি বৈঠক করেছে। শনিবার সকাল ও দুপুরে দুই দফায় এবং রোববার তৃতীয় দফায় এই বৈঠকগুলো অনুষ্ঠিত হয়। এছাড়া আগামীকাল মঙ্গলবার বৈঠকে বসতে সিনিয়র আট সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।