ঢাকাWednesday , 16 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

টিকার সনদ লাগবে শহীদ মিনারে শ্রদ্ধা জানতে

Link Copied!

আগামী ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানতে আসতে টিকার সনদ থাকতে হবে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতি বছর মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হবে।
বুধবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ‘অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি’ এবং ‘বিভিন্ন উপ-কমিটির’ এক যৌথসভা শেষে এসব তথ্য জানান ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সকালে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এ সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য সভায় সভাপতিত্ব করেন।
সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব উপস্থিত ছিলেন।
সভায় যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়।
সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, চলমান বৈশ্বিক মহামারির কারণে কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়াতে এবছর সকলকে সচেতন থাকতে হবে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে। কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে আসা সবার করোনা টিকা নেয়ার সনদ সাথে রাখতে হবে। অমর একুশে উদযাপন উপলক্ষে নেয়া সব কর্মসূচি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নে স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য উপাচার্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রেখে যথাযোগ্য মর্যাদায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।