ঢাকাFriday , 18 February 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

দুদক কর্মকর্তার অপসারণের নেপথ্যে!

Link Copied!

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক মোঃ শরিফ উদ্দিনকে কিছু সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই চাকরি থেকে অপসারণ করা হয়েছে বলে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, আদালতের অনুমোদন ছাড়া সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড কক্সবাজার শাখার একটি ব্যাংক একাউন্টের লেনদেন স্থগিত করেন। বিষয়টি উচ্চ আদালতে প্রমাণ হওয়ায় তার ক্ষমতার অপব্যবহার ও অসদাচরণের বিষয়টি ধরা পড়ে। এছাড়া  কক্সবাজার  জেলায় র্যাব পরিচালিত অপারেশনে জব্দকৃত ৯৩,৬০,১৫০ টাকার চালান রাষ্ট্রীয় কোষাগার অথবা বাংলাদেশ ব্যাংকের ভল্টে জমা না দিয়ে নিজের কাছে রাখেন। পরবর্তীতে বিষয়টি দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত হলে দুদকের ভাবমুর্তি ক্ষুন্ন হয়।

এছাড়াও চট্টগ্রাম জেলা থেকে পটুয়াখালী জেলায় বদলির আদেশ হওয়ার পর বদলির আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের এবং নির্ধারিত সময়ের এক মাস পরে যোগদানপত্র ই-মেইলে প্রেরণ এবং পরবর্তী এক মাস পরে স্ব-শরীরে নতুন কর্মস্থলে উপস্থিত হওয়া। পুরাতন কর্মস্থলের নথিপত্র হস্তান্তর না করে নতুন কর্মস্থলে যোগদান এবং তৎপরবর্তী আড়াই মাস পরে নথিপত্র হস্তান্তর করা।

সূত্র আরো জানায়, সুনির্দিষ্ট অনিয়মের তথ্য রয়েছে বরখাস্তকৃত দুদকের উপ-সহকারী পরিচালক মোঃ শরিফ উদ্দিনকে নিয়ে- চট্টগ্রাম  ও কক্সবাজার জেলার পৃথক ৬ জন ব্যক্তির উপসহকারী পরিচালক শরিফ উদ্দিন এর বিরুদ্ধে ঘুষ দাবি, চাঁদাবাজি, ভয়-ভীতি প্রদর্শন ও হয়রানির অভিযোগ দাখিল করেন।

দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) বিধিমালা২০০৮ এর ৫৪(২) ধারায় প্রদত্ব ক্ষমতা বলে কমিশন শরিফ উদ্দীনকে  চাকরিচ্যুত করে। ৫৪(২) ধারায় বলা আছে, “কমিশন কোন প্রকার কারন ব্যাতিরেখে ৯০ দিনের নোটিশে কিংবা  ০৩ মাসের বেতন ভাতাদি পরিশোধ পূর্বক যেকোন কর্মচারিকে চাকরিচ্যুত করতে পারবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।