ঢাকাMonday , 2 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় ১৫ বছর যাবত সরকারি কোয়ার্টার জাসদ নেতার দখলে

Link Copied!

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়ন কৃষি সম্প্রসারণ অফিসের এসএএও কোয়ার্টার প্রায় ১৫ বছর ধরে জবরদখল করে রেখেছেন এক জাসদ নেতা। কৃষি অফিস থেকে একাধিকবার কোয়ার্টার অবমুক্ত করার জন্য নোটিশ প্রদান করা হলেও ক্ষমতার প্রভাব খাটিয়ে দখলেই রেখেছেন তিনি।ওই নেতার নাম এস এম জামান। তিনি কুমারখালী উপজেলা জাসদের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং কৃষকজোটের সাধারণ সম্পাদক ও বাগুলাট ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

কোয়ার্টার অবমুক্ত করতে উপসহকারি কৃষি অফিসার মোঃ আজিজুর রহমান, মোঃ মনিরুজ্জামান ও মোছাঃ আফরোজা খাতুন লিখিত অভিযোগ প্রদান করেন উপজেলা কৃষি অফিসার বরাবর। তারই পরিপ্রেক্ষিতে গত বছরের (২০১৯ সাল) ১৮ আগষ্ট উপজেলা কৃষি অফিসার সাত কার্যদিবসের মধ্যে কোয়ার্টার অবমুক্ত করার জন্য নোটিশ প্রদান করেন জাসদ নেতা জামানকে।কিন্তু নোটিশ প্রদানের এক বছর দুইমাস অতিবাহিত হলেও প্রভাব খাটিয়ে কোয়ার্টার রয়েছে তার দখলে।

এবিষয়ে জামানের স্ত্রী বলেন, আমার স্বামী বড় রাজনৈতিক নেতা।উপরে তার অনেক লোক আছে।তাই সরকারি কোয়ার্টারে বসবাস করতে পারছি।
এবিষয়ে উপজেলা জাসদের প্রচার-প্রচারণা বিষয়ক সম্পাদক ও কৃষকজোটের সাধারণ সম্পাদক এস এম জামান বলেন, বেদখল নয়, কেয়ারটেকার হিসেবে পরিবার পরিজন নিয়ে প্রায় ১৪-১৫ বছর যাবৎ দেখাশোনা করছি।কৃষি অফিস তুলে দিলে উঠে যাব। অর্থের বিনিময়ে এলাকাবাসীকে সরকারি সুযোগ সুবিধা প্রদান বিষয়ে তিনি বলেন, আমি এবার চেয়ারম্যান প্রার্থী, প্রতিপক্ষ মিথ্যা প্রচার করছে।

বাগুলাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল সরকার বলেন, বেআইনীভাবে জামান কৃষি অফিসের কোয়ার্টার জবরদখল করে রেখেছে। বারবার বলার পরও তিনি কর্ণপাত করেনা।উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার দেবাশীষ কুমার দাস বলেন, উপ সহকারি কৃষি অফিসারদের লিখিত অভিযোগের ভিত্তিতে জামানকে কোয়ার্টার অবমুক্ত করার নোটিশ দেওয়া হলেও তিনি অবৈধভাবে জবরদখল করে রেখেছেন।তিনি আরো বলেন, করোনার কারনে বিষয়টি নিয়ে আর কাজ করা হয়নি, তবে এখন সময় এসেছে।প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে উপজেলা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জয়দেব কুমার বিশ্বাস বলেন, জামানের বিষটি শুনেছি।সত্যতা পেলে অবশ্যয় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।