ঢাকাMonday , 2 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

 কুষ্টিয়া বনফুডে কনফেকশনারির মালিকে দুই লক্ষ টাকা জরিমানা

Link Copied!

কুষ্টিয়া বাবর আলী গেটে এলাকার বনফুল কনফেকশনারি খাবার খেয়ে অসুস্থতার ঘটনায় গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। এই ঘটনা জানাজানি হলে গত রবিবার কুষ্টিয়া মডেল থানায় পুলিশ বাদি হয়ে নিরাপদ খাদ্য আইনে একটি মামলা হয়। সেই মামলায় বনফুড কনফেকশনারির মালিক সহ ৪ জন আটক হয়।

এদিকে আজ সকালে বনফুড কনফেকশনারির মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুতের অপরাধে ২ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, এরপর সোমবার সকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুত, খাবার অনুপযোগী রঙ ব্যবহার এবং অনুমোদনবিহীন ফ্যাক্টরিতে খাবার প্রস্তুতের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এসময় ভ্রাম্যমাণ আদালতের হাকিম বনফুড কনফেকশনারি কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩, ৫২, ৪৮ ধারা সহ অন্যান্য ধারায় দুই লক্ষ জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার অধিদপ্তরের কুষ্টিয়া অফিসের সহকারী পরিচালক জনাব তানিম রাকিব, স্বাস্থ্য অধিদপ্তরের সেনেটারি পরিদর্শক ও কুষ্টিয়া পুলিশ বিভাগের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বনফুড কনফেকশনারিকে এসকল বিষয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করেন। এছাড়াও মেয়াদবিহীন ঘি, ডালডা, মোরব্বা জনসমক্ষে ধ্বংস করা হয়। স্যানিটারি ইন্সপেক্টরকে নিয়মিত পরিদর্শনের আদেশ দেয়া হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।