ঢাকাThursday , 5 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় আতিয়ারের বিরুদ্ধে মৃত নিহার বানুর জমি দখলের অভিযোগ

Link Copied!

নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়ায় জালিয়াতি করে অন্যের জমি বিক্রিসহ দখল করে নেওয়ার অভিযোগে দিন দিন বেড়েই চলেছে। এমনই আরেকটি ঘটনা ঘটেছে। কুমারখালী উপজেলার নাতুরীয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক খাঁ এর ছেলে আতিয়ার রহমান কুষ্টিয়া জেলার লাহিনী বটতলাতে নিহার বানুর জমি দখল করে ভবন নির্মাণ করার চেষ্টার অভিযোগ উঠেছে। কুষ্টিয়া সদর উপজেলার লাহিনী বটতলা বাজার সংলগ্ন মৃত নিহার বানুর ছেলে শাহিন আতিয়ারের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন।

শাহিন বলেন, আমাদের পূর্বপুরুষ আদি যুগ থেকে উক্ত জমিতে বসবাস করে আসছি। আমার মায়ের মৃত্যুবরণ করার পর থেকে। আতিয়ার রহমান নানাভাবে আমাদেরকে তার কাছে জমি বিক্রির প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু, তাতে সাড়া না দেওয়ায় ভিন্ন কৌশল অবলম্বন করেন তিনি। দালাল চক্রের মাধ্যমে আতিয়ার আমাদের পৈত্রিক সম্পত্তি ভুয়া কাগজপত্র তৈরি করে জমিটি রেজিস্ট্রি করে নেয়। কুষ্টিয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করি (মামলা নং ১২৫/২০)। মামলায় অভিযোগ করা হয়েছে, সদর উপজেলার লাহিনী বটতলা এলাকায় কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক হাইওয়ের পাশে দাগ নম্বর ৫৩৪ খতিয়ান নম্বর ১৩৩ এর মোট জমির পরিমাণ ১১শতক। উক্ত জমির উত্তর পশ্চিম কোন ঘেঁষে ১শতক ৮৪ পয়েন্ট জমি দখল করে। জমির উপর ভবন নির্মাণের চেষ্টা করেন।

এ ব্যাপারে অভিযুক্ত আতিয়ার রহমানের সাথে যোগাযোগের করলে তিনি বলেন, কুষ্টিয়া লাহিনী বটতলা এলাকায় কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক হাইওয়ের পাশে ১শতক ৮৪ পয়েন্ট জমি উত্তর-পশ্চিম কোন ঘেঁষে রহমানের সন্তানদের কাছ থেকে আমি ক্রয় করি। আর আমার নামে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা আমি নিহার বানুর জমি দখল করি নাই। নিহার বানুর ছেলে শাহিন উল্টো আমার জমি দখল করে রাখছে। আর আমি শাহিনের কাছ থেকে জমি ক্রয় নাই। আমি কিনেছি রহমানের সন্তানদের কাছ থেকে। তিনি আরো বলেন, আবার এই ১১শতক জমির মধ্যে নিহার বানুও রহমানের দুই বোন কতরী বেওয়া ও ছায়া বেওয়ার কাছ থেকে ২শতক ক্রয় করেন। নিহার বানুর জমি রহমানের জমির পিছনে। কিন্তু সেই সময় নিহার বানুর কাগজে ভুলবশতে উল্লেখ করা হয়। উত্তর-পশ্চিম কোন ঘেঁষে তার জমি রয়েছে। সেটাই এখন তারা দাবি করে আসছে। দু’পক্ষের এমন অভিযোগ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিষয়টি সঠিক তদন্ত করে কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।