ঢাকাSaturday , 7 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ার বটতৈলে বাজারে জোরদখল করে অবৈধ দোকানপাট তৈরি করেছে প্রভাবশালীরা

Link Copied!

কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল সেনেরচাতাল রহমত বাজারে জোরদখল করে অবৈধ দোকানপাট তৈরি করেছে প্রভাবশালীরা।
স্থানীয় দোকানদারদের সাথে আলাপ করলে তারা জানাই,এই বাজারের দাতা রহমত অসুস্থ থাকাই তাকে টাকা নানাভাবে লোভ দেখি যায়গা দখল করতে শুরু করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বটতৈল টাকিমারার মমিন (৪৫) নামের ব্যক্তি প্রথম যায়গা দখল করে দোকান তৈরি করলে বাঁধা দেয় দোকান মালিক সমিতি । পরে স্থানীয়দের নিয়ে প্রভাব খাটিয়ে জোরপূর্বক জায়গা দখল করে দোকান ঘর নির্মান করে । এতে স্থানীয় দোকান মালিক সমিতির সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এই বিষয় বাজার কমিটির পক্ষ থেকে ইউনিয়ন পরিষদে অভিযোগ দাখিল করলেও কর্তৃপক্ষ ম্যানেজ হয়ে গেছে বলে মনে করেন বাজার কমিটি ।

এর পর দ্বিতীয় বারের মতো আবারও সরকারি বাজারের যায়গা দখল করে দোকান তৈরি অভিযোগ পাওয়া যায় । এবার স্থাপনা তৈরি অভিযোগ করিম খাঁ (৫০) নামের এক ব্যক্তি।

বাজারের সাধারণ দোকানিদের অভিযোগ, এরা প্রভাবশালী হওয়ায় স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে উল্টো বাজার বাধা প্রদানকারীদের হুমকী ধামকী দিচ্ছে ।

এই বিষয় বটতৈল ইউনিয়ন চেয়ারম্যান এম এ মোমিন মন্ডলের সাথে কথা বললে তিনি জানান, এখন থেকে বছর খানেক আগে তার কাছে এমন অভিযোগ এসছিলো এবং সেই সময়ে তিনি জাযগা মাপার কথা বলেন । তিনি আরো জানান, বর্তমানে কে বা কাহারা সরকারী বাজারের জায়গায় দোকান তৈরি করছে সেই বিষয়ে তিনি কিছু জানেন না ।

এই বিষয় বাজার মালিক সমিতি কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করে বিষয়টি খতিয়ে দেখে আইন আনুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।