ঢাকাSaturday , 7 May 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

সাইকেলে বাসের ধাক্কা, মারা গেল ইবি শিক্ষার্থী

Link Copied!

কুষ্টিয়া সড়ক দূর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। নিহত তাহসিব হুসাইন বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। শুক্রবার রাত ৮টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শনিবার (০৭ এপ্রিল) বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগ ও সহপাঠী সূত্রে জানা গেছে, তাহসিবের বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। গত ১লা মে সকালে ঝিনাইদহ জেলার ভাটই বাজার এলাকায় সাইকেলে যাচ্ছিল তাহসিব। এসময় একটি বাসের ধাক্কায় সড়কে পড়ে যান তিনি। এতে তার মাথার পিছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে। তাকে তাৎক্ষণাৎ ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে নেয়ার পরামর্শ দেন। অবস্থা গুরুত্বর হওয়ায় সেখানকার চিকিৎসকরা তাহসিবকে দ্রæত ঢাকা নেয়ার পরামর্শ দেন। পরে গত ৪ মে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করানো হয়।

ভর্তির প্রথমদিনেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকলেও শুক্রবার বিকেলে হঠাৎ করেই অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এসময় ভেন্টিলেটর দিলেও হৃদস্পন্দন অনেক কম ছিল। পরে রাত আনুমানিক ৮ টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মুত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, ইবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনসহ সর্বোস্তরের শিক্ষক শিক্ষার্থীরা।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, শিক্ষার্থীকে হারানো খুব বেদনাদায়ক। তাহসিবের মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। শনিবার বাদ জোহর তার নিজ বাড়িতে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আমরা বিভাগের পক্ষ থেকে একটি দোয়ার আয়োজন করবো।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।