ঢাকাWednesday , 1 June 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় চালকল মিলের গুদামে অভিযান, জরিমানা

Link Copied!

কুষ্টিয়া
০১ জুন ২০২২,
চালের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশের পর দেশের সরু চালের সব চেয়ে বড় মোকাম কুষ্টিয়ার খাজানগরের বেশ কয়েকটি চালকলে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সমন্বয়ে গঠিত বাজার মনিটরিং টিম।

বুধবার দুপুর একটার দিকে খাজানগর মোকামের ব্যাপারী অটো রাইস মিল ও ইফাদ অটো রাইস মিলের গোডাউনে হানা দেয় টিমের সদস্যরা। এসময় ধান ও চালের মজুদ খতিয়ে দেখেন তারা। ব্যাপারী রাইস মিলে ধান ও চালের তেমন মজুদ না থাকলেও ইফাদ অটো রাইস মিলের তিনটি গোডাউনে ধানের মজুদ ছিল কিছুটা বেশি। এ কারণে ওই মিল মালিককে সর্তক করে দেওয়া হয়। এছাড়াও বস্তায় নকল লেভেল লাগিয়ে চাল বিক্রির অপরাধে নিউ বনফুল ও নিউ ফোর ষ্টার এই দুই রাইচ মিলকে ৫০ হাজার টাকা করে মোট এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

মনিটরিং টিমের সদস্য কুষ্টিয়ার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, কোনো মিলে ধান অথবা চাল মজুদ আছে কি-না অবৈধভাবে কেউ বেশি দাম নিচ্ছে কি-না এসব সার্বিক বিষয়গুলো দেখা হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী, সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা আব্দুস ছালাম তরফদার, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক সুচন্দন মন্ডলসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা এ অভিযানে অংশ নেয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।