ঢাকাFriday , 10 June 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

বৈরী আবহাওয়া: কলকাতায় গিয়ে নামল ঢাকার ফ্লাইট

Link Copied!

বৈরী আবহাওয়ার কারণে ঢাকার আকাশ ঘুরে অবশেষে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় গিয়ে অবতরণ করে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। শুধু তাই নয়, মাঝ আকাশে দীর্ঘক্ষণ চক্কর মেরে ঢাকায় নামতে হয় আরো তিন ফ্লাইটকে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে এই ঘটনা ঘটে। জানা গেছে, ভারী বৃষ্টি ও বজ্রপাতের কারণে ঢাকার আকাশে ঘুরেও অবতরণ করতে পারেনি টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। পরে সেটিকে কলকাতায় পাঠানো হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানিয়েছে, টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭২২ ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল থেকে রওনা হয়ে দুপুর ১২টায় ঢাকায় অবতরণের কথা ছিল। কিন্তু অবতরণের আগ মুহূর্তে আবহাওয়ার প্রতিকূল অবস্থা ও বাতাসের বেগ বেশি থাকায় ফ্লাইটটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়। পরে কলকাতার স্থানীয় সময় দুপুর ১২টা ১০ মিনিটে ফ্লাইটটি নিরাপদে সেখানে অবতরণ করে।

ক্যাথে প্যাসিফিকের হংকং থেকে ঢাকাগামী কার্গো ফ্লাইটটি (সিক্স-৪৯) দুপুর ১২টার দিকে ঢাকায় অবতরণের কথা ছিল। একাধিকবার নামতে ব্যর্থ হওয়ায় এটিকে ভিয়েতনামের হানোই সিটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে কিছুক্ষণ পর আবহাওয়া অনুকূলে আসলে ফ্লাইটটি আবার ঢাকায় অবতরণের সিদ্ধান্ত নিয়ে পৌনে ১টার দিকে অবতরণ করে।

এদিকে, ব্যাংকক থেকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের টিজি-৩২১ ফ্লাইটটি ৪৫ মিনিট এবং সিঙ্গাপুর থেকে ঢাকাগামী এসকিউ-৪৪৮ ফ্লাইটটি ৩০ মিনিট ঢাকার আকাশে চক্কর দিয়ে অবশেষে অবতরণ করে। তবে দুপুর পৌনে ১টা থেকে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।