ঢাকাFriday , 10 June 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

এটি সাম্রাজ্যবাদ ও দালালদের লুটপাটের বাজেট: গণতান্ত্রিক ফ্রন্ট

Link Copied!

প্রস্তাবিত ২০২২-২৩ অর্থ বছরের জাতীয় বাজেটের প্রেক্ষিতে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এর ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আশিকুল আলম ও সাধারণ সম্পাদক ব্রিগে.জেনা.(অব.) এম জাহাঙ্গীর হোসাইন এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘এ বাজেট গতানুগতিক ও এসডিজির আলোকে প্রণীত ধারাবাহিকতা রক্ষা করায় লাভবান হবে বা হয়ে চলেছে। প্রচলিত আর্থ-সামাজিক ব্যবস্থার ধারক-বাহক ও কায়েমী স্বার্থবাদীরা। সাম্রাজ্যবাদী বিশ্বসংস্থাসমূহের নীতি-নির্দেশের ধারাবাহিকতায় ২০১৫ সালে এসডিজি ঘোষণার পর থেকে আমাদের দেশের বাজেট প্রণয়ন করার ক্ষেত্রে সাম্রাজ্যবাদী লগ্নিপুঁজির সর্বোচ্চ লুণ্ঠন ও তার এদেশীয় দালালদের অবাধ লুটপাটের পথকে আরো বেশি প্রশস্থ করা হয়েছে। সক্ষমতা বৃদ্ধির নামে, দেশী-বিদেশী ঋণ পরিশোধের নামে, উন্নয়নের নামে জনগণের ওপর প্রত্যক্ষ ও পরোক্ষ কর ও ভ্যাটের আওতা ও পরিধি বৃদ্ধি করা হবে।’

তিনি বলেন, ‘বাজেটকে জাতীয় ও জনস্বার্থমুখী করতে কৃষিসহ জাতীয় উৎপাদনের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কর্মসংস্থান সৃষ্টি ও করোনা মহামারি পরবর্তি ইউক্রেন তথা ন্যাটোর সাথে রাশিয়ার যুদ্ধের বৈশ্বিক প্রভাব থেকে দেশের জনগণকে রক্ষায় প্রয়োজনীয় অগ্রাধিকার দেয়ার প্রয়োজন রয়েছে যার প্রতিফলন বাজেটে আসেনি।’ গণমুখি বাজেট পেতে জাতীয় গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রাম অগ্রসর করার লক্ষ্যে নেতৃদ্বয় শ্রমিক-কৃষক-মেহনতি জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আগামী ১১ জুন দেশব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ও জনস্বার্থ বিরোধী বাজেট প্রত্যাখানের আহ্বান জানিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। নেতৃবৃন্দ উক্ত বিক্ষোভ সমাবেশ সফল করার জন্য সংগঠনের সকল নেতা-কর্মিদের প্রতি আহ্বান জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।