ঢাকাTuesday , 21 June 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় ভারী বৃষ্টিতে প্লাবিত পৌর এলাকা

Link Copied!

কুষ্টিয়ায় দুই ঘণ্টার ভারী বর্ষণে প্লাবিত হয়েছে পৌর এলাকা। ডুবে গেছে পৌর এলাকার অধিকাংশ সড়ক। এছাড়াও শহরের অনেক বাড়ি ও অফিসে পানি ঢুকে পড়েছে। বৃষ্টির পানি জমে জলবদ্ধতা সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়েছে এ এলাকায় বসবাসকারী ও চাকরিজীবী এবং স্কুল কলেজের শিক্ষর্থীরা।

মঙ্গলবার সকাল বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলা ভারী বৃষ্টি বর্ষণের ফলে কুষ্টিয়ায় পৌর এলাকার প্রধান সড়ক এনএস রোডসহ কলেজ মোড়, হাসপাতাল ও হাসপাতাল এলাকার সড়ক, কেরামত মাস্তান লেন, উপজেলা রোড, পিটিআই রোড, কালীশঙ্করপুর, থানাপাড়া, ইসলামী কলেজ মার্কেট রোড, ছয় রাস্তার থেকে পাঁচ রাস্তার মোড় সড়ক, কোর্ট চত্বর, অর্জুনদাস আগরওয়ালা সড়ক, ল কলেজ রোড, কাজী নজরুল ইসলাম সড়ক, কেন্দ্রীয় ঈদগাহ সড়ক, সরকারি কলেজ রোড, কাটাইখানা রোড, হাউজিং এলাকা ও কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকা পানিতে ডুবে যায়।

এসব এলাকার কোথাও হাঁটু পানি আবার কোথাও তার চেয়ে বেশি পানি জমে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ বর্ষণে এসব এলাকার অনেক বাড়ি ও অফিসে পানি ঢুকে পড়ে অফিস ও বাড়ির আসবাবপত্র ডুবে যায়।

এদিকে কোর্ট চত্বরের পুরাতন আইনজীবী ভবনে পানি ঢুকে আইনজীবীদের কক্ষের আসবাবপত্র ডুবে যায়। বৃষ্টির পানি জমে জলবদ্ধতা সৃষ্টি হওয়ায় দুঃখভোগ পোহাতে হচ্ছে পানিতে ডুবে যাওয়া এলাকার বসবাসকারী ও অফিস করতে আসা চাকরিজীবী এবং শিক্ষার্থীদের।

এছাড়াও ইসলামিয়া কলেজের বই মার্কেটের অনেক বইয়ের দোকানে পানি ঢুকে যায়, ভিজে গেছে বইপত্রও।

কুমারখালী কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ মামুন আর রশীদ বলেন, কুমারখালীতে মঙ্গলবার ১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আমাদের যন্ত্রপাতি স্থাপন করা কুষ্টিয়া থেকে ১৪ থেকে ১৫ কিলোমিটার দূরে সে কারণে কুষ্টিয়া শহরের বৃষ্টিপাত রেকর্ড করা সম্ভব হয়নি।

তবে কুষ্টিয়া শহরের বৃষ্টির পরিমাণ দেখে ধারণা করা যাচ্ছে, ৯৫ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলেও জানান তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।