ঢাকাMonday , 23 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

নির্বাচনী হালচাল- (আইলচারা-ইউপি ————————– কুষ্টিয়ার আইলচারা ইউপি নির্বাচনে প্রার্থী হতে চায় যুবকদের প্রেরণা জাফরুল ইসলাম লিংকন

kushtiardiganta
November 23, 2020 3:48 pm
Link Copied!

নিজস্ব প্রতিনিধি
==========
কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের বিশিষ্ট গুণীজন, রাজনীতিবিদ, সমাজসেবক প্রায়াত রাজনীতিবিদ হাজ্বী জহুরুল ইসলাম ( বিমল) । যিনি বিমল চেয়ারম্যান হিসাবেই তিনি সকলের কাছে অতি পরিচিত ছিলেন । কুষ্টিয়া সদর উপজেলার ৭ নং আইলচারা ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের এই কৃতি সন্তান। তিনি এক সময়ে অত্যান্ত দাপুটে চেয়ারম্যান ছিলেন। তিনি আইলচারা হাট বসিয়ে এলাকাবাসীর কাছে ব্যাপক সুনাম অর্জন করেন। চেয়ারম্যান হিসাবেও বিচার ফায়সালার কারণে এলাকাবাসী আজও তাকে স্মরণ করে।

 

তিনি একাধারে ভালো ব্যবসায়িক এবং রাজনৈতিক ব্যাক্তিত্ব হিসাবে নিজেকে সু-প্রতিষ্ঠিত করেছিলেন । জনসেবার কারণেই তিনি ৭ নং আইলচারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে তিন বার নির্বাচিত হয়েছিলেন । চেয়ারম্যান হিসাবে তিনি খাল খনন, রাস্তা ঘা
ট থেকে শুরু করে সবখানেই তার অবদান রয়েছে । তিনি কখনো কারো সাথে অন্যায় আপোষ করেননি। জনসেবার জন্যইতো তিনিে একাধিক বার জেলে খাঁটেন ।
চেয়ারম্যান থাকাকালীন ১৯৮১ সালে আইলচারা পশুহাট প্রতিষ্ঠার সময়ে পশুহাটটি উদ্বোধন করে তৎকালীন প্রধান মন্ত্রী শাহ আজিজুর রহমান ।
এই গুণীজন তিনি ২০১২ ইং সালের ১২ এপ্রিল না ফেরার দেশে চলে গেছেন । তার কৃত কর্মের কারণে আইলচারা ইউনিয়নসহ কুষ্টিয়াবাসী তাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে ।
তার সন্তানদের মধ্যে যুবকদের প্রেরণা জাফরুল ইসলাম লিংকন। তিনি বিভিন্ন সমাজসেবা ও রাজনৈতিক কর্মকান্ডের সাথেও জড়িত আছেন। তার বাবার রাজনৈতিক উত্তরসূরি হিসাবে তিনি জনসাধারণের খেদমত করতে চায়। কুষ্টিয়ার ৭ নং আইলচারা ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসাবে তিনি ইতিমধ্যেই শুরু করেছেন প্রচারণা। প্রতিদিনই ইউনিয়নবাসীর সাথে মতবিনিময়সহ বিভিন্ন প্রচারণামূলক প্রোগাম করে চলেছেন।
হক্কানী দরবারে উপস্থিত হয়ে তিনি হক্কানী দরবারের পরিচালক সাংবাদিক খালিদ হোসাইন সিপাহীর সাথে মতবিনিময় করেন।
মতবিনিময়কালে জাফরুল ইসলাম লিংকন বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছা আমার আছে । যদি দল এবং এলাকাবাসী চান আমি অবশ্যই নির্বাচন করবো এবং আইলচারা ইউনিয়নে বিএপির হারিয়ে যাওয়া গেীরব আবার ফিরিয়ে নিয়ে আসবো।
তিনি বলেন, বাবা বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। উর্ধতন নেতা-নেত্রীদের সাথে খুব ভালো সম্পর্ক ছিলো। আমি তারই উত্তরসূরী হিসাবে কাজ করতে চায়।
তিনি আরও বলেন.বর্তমানে আইলচারা ইউনিয়নে নেতৃত্ব সংকটে ভুগছে বিএনপি । হাজ্বী জহুরূল ইসলাম ( বিমল) এর মৃত্যুর পরে আইলচারা ইউনিয়ন বিএনপি অকেনটা মৃতপ্রায় । ঠিক সেই সময়েই বাবার পথ অনুসরণ করে আইলচারা ইউনিয়ন বিএপির হাল ধারার আশ্বাস দেন জাফরুল ইসলাম লিংকন ।
জাফরুল ইসলাম লিংকন (৪০) ১৯৯৭-১৯৯৮ সালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ মহাবিদ্যালয়ের ছাত্রদলের সভাপতি ছিলেন । তিনি পোড়াদহ মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি পাশ করার পর পোড়াদহ মহাবিদ্যালয় থেকে এইচ এস সি পাশ করেন ।
তারপর কুমারখালী মহমুদা কলেজ থেকে বি এ পাশ করেনএবং তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনিতীতে অনার্স করে নিজেদের পারিবারিক ব্যবসা ও রাজনীতিতে আত্ননিয়োগ করেন ।
জাফরুল ইসলাম লিংকন বর্তমানে জাতীয়তাবাদী তৃণমূল দলের কুষ্টিয়া জেলার সেক্রেটারী হিসাবে আছেন । এছাড়াও তিনি কুষ্টিয়া সদরের আইলচারা বাজারের প্রতিষ্ঠিত একজন ব্যবসায়ী । তিনি থ্রি ষ্টার রাইচ মিলের ডাইরেক্টর ।
নির্বাচনে হারজিত যেটাই হোক না কেন। তিনি নির্বাচনে অবশ্যই প্রার্থী হবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।