ঢাকাSaturday , 28 November 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

আলেম-উলামারা এদেশে ঘর জামাই নয় যে কথা বলতে পারবে না;কুষ্টিয়ায় মাহফীলে মুফতি আব্দুল হামিদ

Link Copied!

বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদের সভাপতি বড় আইলচারা জামেয়া ইসলামিয়া বালক-বালিকা মাদ্রাসায় ওয়াজ মাহফীলে মুফতি আব্দুল হামিদ বলেছেন, আলেমরা ইসলামী জলসা ওয়াজ মাহফীল করতে পারবেনা। কোন হক কথা বলতে পারবেনা। করোনার অজুহাতে ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ রাখবে। ইসলামী জলসা বন্ধ রাখবে এটা কোন আইন। হাট-বাজারসহ সবকিছুই চলছে নিয়ম মাফিক অথচ কোরআনের মাহফীল বন্ধ। এটা কোন নিয়ম। আলেম-উলামারা এদেশে ঘর জামাই নয় যে কথা বলতে পারবে না।
শুক্রবার রাতে কুষ্টিয়ার বড় আইলচারা জামেয়া ইসলামিয়া বালক-বালিকা মাদ্রাসায় বার্ষিক ওয়াজ মাহফীলে মুফতি আব্দুল হামিদ এ কথা বলেন।

তিনি আরও বলেন, ওয়াজ মাহফীলে অনুমতি নেওয়ার পরও ওয়াজ মাহফীল-দোয়া মাহফীলে পরিণত হয়েছে। ওয়াজ মাহফীলে পোষ্টার করা যাবেনা। মাইকিং করা যাবেনা। কোন রকম প্রচার করা যাবেনা। প্যান্ডেল করা যাবেনা। ব্যানার করা যাবেনা। গত বছরের পুরাতন একটি ব্যানার টাঙানো হয়েছিলো সেটিও নামিয়ে দিয়েছে তারা।
তাদের কর্মকান্ড দেখে মনে হচ্ছে আমরা যুদ্ধ বিগ্রহ করছি।
তিনি পরবর্তী মাহফীলগুলো সুন্দরভাবে করার জন্য প্রশাসনের সহযোগিতার প্রত্যাশা করেন।
যদি সেগুলোতে বাধা প্রদান করা হয় তাহলে মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকদের মাঠে নামিয়ে তীব্র আন্দোলনেরও হুঁশিয়ারী উচ্চারণ করেন।

কুষ্টিয়ার বড় আইলচারা জামেয়া ইসলামিয়া বালক-বালিকা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি আব্দুল লতিফ খানের পরিচালনায় মাহফীলে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাওলানা মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাশেমী। বিশেষ অতিথি ছিলেন আবুল হাসান তাড়াশী। উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের কুষ্টিয়া জেলা সেক্রেটারী মাওলানা রেজাউল করিমসহ অন্যান্য উলামায়েকেরাম।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।