ঢাকাMonday , 19 September 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

সড়ক যেন মরণ ফাঁদ

Link Copied!

বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের চরআইচা পুলের হাটের শাখা সড়কটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। দীর্ঘদিনেও ব্যস্ততম এ সড়কটি সংস্কার না হওয়ায় যানবাহনতো দূরের কথা প্রতিনিয়ত জনসাধারণকে চরম ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, ব্যস্ততম এ সড়কের কার্পেটিং উঠে গিয়ে দুইটিস্থানে সড়কের মাঝে তৈরি হয়েছে বড় বড় দুইটি গর্ত। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, বেহাল দশার এই সড়কটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ধর্না দিয়েও কোন সুফল মেলেনি। ফলে প্রতিনিয়ত দুঘর্টনার শিকার হচ্ছেন পথচারী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সূত্রমতে, বিভাগীয় শহর বরিশালের সাথে চরকাউয়া ইউনিয়নবাসীর যোগাযোগের একমাত্র সড়কটির বেহাল দশার কারনে ওই গ্রামের হাজার হাজার মানুষকে চরম ভোগান্তিতে পরতে হয়েছে। ওই এলাকার ব্যবসায়ী নয়ন মিয়া বলেন, প্রায় ছয় বছর পূর্বে পোলের হাট থেকে মৃধা বাড়ি পর্যন্ত সড়কের কার্পেটিংয়ের কাজ করা হয়। কাজ শেষ হওয়ার এক বছর যেতে না যেতেই সড়কের বিভিন্ন স্থানের পিচ উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়। পাশাপাশি সড়কের দুটিস্থানে তৈরি হয়েছে বড় বড় দুইটি গর্ত। যা প্রায় দেড় বছর ধরে রয়েছে সড়কের মাঝে।

গ্রামবাসীর চরম ভোগান্তির সত্যতা স্বীকার করে স্থানীয় ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য লিটন মোল্লা বলেন, খুব শীঘ্রই সড়ক সংস্কারের কাজ শুরু করা হবে বলে চেয়ারম্যান তাকে আশ্বস্ত করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।