ঢাকাWednesday , 21 September 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

এবি পার্টিতে যোগ দিলেন নাসীরুদ্দীন ও আল আমীন

admin
September 21, 2022 1:37 am
Link Copied!

এবি পার্টিতে যোগ দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা নাসীরুদ্দীন পাটওয়ারী ও কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজের মুহাম্মদ আল আমীন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা, সাহসী ও সৃজনশীল ক্যাম্পেইনার মুহাম্মদ নাসীরুদ্দীন পাটওয়ারীর এবি পার্টিতে যোগদান উপলক্ষ্যে এক সংবর্ধনা সভার আয়োজন করা হয় দলের কেন্দ্রীয় দপ্তরে। সাবেক ছাত্রনেতা ও এবি যুব পার্টির যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট আলী নাসের খানের সঞ্চালনায় এবং দলের যুগ্ম আহবায়ক ও সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এই যোগদানোত্তর সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন দলের যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার ও আনিছুর রহমান কচি এবং যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ।

 

প্রধান অতিথির বক্তব্যে দলের যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার বলেন, গতানুগতিক ছাত্র রাজনীতির অভিজ্ঞতা আর এবি পার্টির প্রস্তাবিত ইস্যু ভিত্তিক সমস্যা সমাধানের রাজনীতির সমন্বয় হলেই রাষ্ট্রের চেহারা পাল্টে যাবে। তিনি বলেন, সদ্য যোগদানকৃত নাসীরুদ্দীন পাটওয়ারীর জনসম্পৃক্ত রাজনৈতিক কর্মসূচী ও ক্যাম্পেইন ইতিমধ্যেই সর্বমহলের প্রশংসা কুড়িয়েছে। কোটা সংস্কার ও নিরাপদ সড়কের আন্দোলনে নেতৃত্ব দেয়া থেকে শুরু করে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবর্তন, কোভিড আক্রান্তদের জন্য সাহায্য কেন্দ্র স্থাপন করা, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতর দিয়ে মেট্রোরেল না করা, সীমান্ত হত্য বন্ধে রাজু ভাস্কর্যে ৫৪ দিনের অবস্থান কর্মসূচী পালন সহ সকল জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে তার সরব অংশগ্রহন ও নেতৃত্ব ছিল চোখে পড়ার মত।

বিশেষ অতিথির বক্তব্যে দলের যুগ্ম আহবায়ক ও সাবেক বাম নেতা আনিছুর রহমান কচি বলেন, রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবন ধ্বংস করার বিপক্ষে গড়ে ওঠা পরিবেশ রক্ষার আন্দোলনেও নাসিরের ছিল সক্রিয় অংশগ্রহন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এবি পার্টির নতুন রাজনীতিতে এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে নাসির দেশ ও জাতির সেবায় অগ্রনী ভূমিকা পালন করবে।

সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন, সদ্য যোগ দেয়া জাতীয়তাবাদী ছাত্রদলের সরকারী কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজের আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ আল-আমিন বলেন, আমরা সকলে মিলে এবি পার্টির নেতৃত্বে গনতন্ত্র ও মানবাধিকার পুনরুদ্ধারে আন্দোলন চালিয়ে যাব।

সংবর্ধিত হয়ে নাসীরুদ্দীন পাটওয়ারী বলেন, ক্যাম্পাসে রাজনীতির পাশাপাশি আমরা অনেকেই নতুন দল হিসেবে এবি পার্টির কার্যক্রম গভীর আগ্রহ নিয়ে পর্যবেক্ষন করছিলাম। আমাদের প্রজন্ম চলমান জাতীয় রাজনীতির উপর বেশ বিরক্ত, পাশাপাশি তারা সময়ের সাথে প্রাসঙ্গিক এক ধরনের নতুন রাজনীতি উন্মেষ হোক – সেটা চায়। ছাত্রলীগ আর ছাত্রদলের হলের সীট নিয়ে নোংরামি, গনরুমের নির্যাতন, মিছিল-মিটিং এ শুধু পরিবার ও নেতা-নেত্রীর পূজা করবার যে রাজনীতি চলছে, আমরা সকলেই তার থেকে মুক্তি চেয়েছি। আমি আশাবাদী, এবি পার্টির নেতৃত্বে সেবা ও ইস্যু ভিত্তিক সমস্যা সমাধানের রাজনীতি নতুন প্রজন্মের নজর কাড়বে। আমি এবি পার্টির যোগ্য ও নিষ্ঠাবান নেতৃত্বের ব্যাপারেও আশাবাদী যে তাদের মাধ্যমে দেশ মেরামতের কাজ এগিয়ে যাবে, আর এই লড়াই এ আমি আমার সর্বস্বটুকু বিলিয়ে দেব দেশের জন্য।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম নাসীরুদ্দীন পাটওয়ারীকে দলে স্বাগত জানিয়ে বলেন, তরুনরাই পারবে রাষ্ট্র মেরামতের এই কঠিন দায়িত্ব কাঁধে তুলে নিতে; নাসিরদের মত তরুনরাই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতীক হয়ে বারবার লড়াই করে যাবে এমনটাই আশা। ডাকসুর নির্বাচনে নাসির যেমন সমাজ সেবা পদে নির্বাচিত হয়েও নৈশ নির্বাচনের ভোটচোরদের কাছে হেরে গিয়েছিল, তেমনি আজ পুরো জাতি জিম্মী হয়ে আছে ফ্যাসিবাদী সরকারের কবলে। এই জুলুমবাজ সরকারের যাঁতাকল থেকে মুক্তির মিছিলে হাজারো নাসিরকে লাগবে বলে তিনি উল্লেখ করেন।

সভায় আরো বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগরী দক্ষিনের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির সিনিয়র যুগ্ম আহবায়ক ইলিয়াস আলী, স্টুডেন্টস উইং’র সমন্বয়ক ছাত্রনেতা মোহাম্মদ প্রিন্স প্রমুখ। পরিশেষে যোগদানকৃতদেরকে ফুল দিয়ে বরন করে নেন দলের নেতৃবৃন্দ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।