ঢাকাWednesday , 21 September 2022
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুমারখালীর গড়াই মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচন আজ

Link Copied!

প্রতিষ্ঠার পর প্রথম বারের মত কুষ্টিয়ার কুমারখালীর গড়াই মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচন – ২০২২ এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আজ । বিদ্যালয়ের চতুর্থতলা ভবনের দ্বিতীয় তলায় দুইটি শ্রেণি কক্ষে বুধবার সকাল ১০টায় ভোট গ্রহণ শুরু হবে। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে বিকেলে ৪টা পর্যন্ত। বিদ্যালয়ে ভোটার রয়েছেন ১৫২ জন। স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের দুইটি প্যানেল থেকে মোট ১০ জন অভিভাবক সদস্য পদে নির্বাচন করছেন। তন্মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন মহিলা রয়েছেন। প্রতিদ্বন্দ্বিতা করে বিজয় লাভ করবেন ৪ জন পুরুষ ও একজন মহিলা।

গড়াই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচনের সদস্য সচিব মো. আশরাফুজ্জামান। তিনি বলেন, ‘পর্যাপ্ত পুলিশ-প্রশাসনের কঠোর পাহাড়ায় সকাল ১০টায় ভোট গ্রহণ শুরু হবে। বিরতিহীন চলবে বিকেল ৪ টা পর্যন্ত। ভোট ভোটের নিয়মে চলবে। বিদ্যালয়ের এবার মোট ভোটার সংখ্যা ১৫২ জন।’

অপরদিকে বিদ্যালয়ের ভোটকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুইপক্ষের নেতাকর্মীদের মাঝে চরম উত্তাপ-উত্তেজনা বিরাজ করছে। উভয়পক্ষই মোটরসাইকেল শো ডাউন, মিটিং, মিছিল করে ও অর্থপ্রদানের মাধ্যমে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। ওপেন ভোট প্রদান, প্রভাব বিস্তার করা ও নিরপেক্ষ নির্বাচন নিয়েও শঙ্কায় রয়েছেন তাঁরা।  প্রিজাডিং কর্মকর্তা বলছেন, ‘ভোটে কোনো অনিয়মের সুযোগ নেই। ভোটের নিয়মেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আইন – শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ওসি সাহেব কে চিঠি দেওয়া হয়েছে।

 

আরো জানা গেছে, ভোটে যদুবয়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান প্যানেলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন একই ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য আব্দুস সাত্তার। উভয় আওয়ামী লীগ নেতা।

গত সোমবার রাত সাড়ে ৮ টার দিকে গড়াই মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন লালন বাজার এলাকায় গিয়ে দেখা গেছে, আব্দুস সাত্তার মেম্বর প্রায় ৪০ টি মোটরসাইকেলে শতাধিক সমর্থক নিয়ে একটি শোডাউন দিচ্ছেন। এরপর রাত ১১ টার দিকে চেয়ারম্যান মিজানুর রহমান প্রায় ৩০ টি মোটরসাইকেল নিয়ে আরো একটি শোডাউন দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার বলেন, ‘স্কুলে পদ খালি থাকায় নিয়োগ বাণিজ্যের সুযোগ রয়েছে। প্রতিটি নিয়োগে প্রায় সাত থেকে দশ লক্ষ টাকা লেনদেন হয়। তাই ভোট জমে উঠেছে। কেউ পাঁচ হাজার কেউ দশ হাজার টাকার প্রস্তাব দিচ্ছে। কিন্তু ভোট বিক্রি করব না।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের একাডেমিক সুপার ভাইজার ও গড়াই মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা মো. আশিকুজ্জামান বলেন, ‘ভোটে কোনো অনিয়মের সুযোগ নেই। ভোটের নিয়মেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আইন – শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ওসি সাহেব কে চিঠি দেওয়া হয়েছে।

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ‘সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রায় ২০/২৫ জন ফোর্স-অফিসার নিয়োগ থাকবে।’

সব মিলে চরম উত্তেজনা বিরাজ করছে এই নির্বাচনকে ঘিরে। প্রতিষ্ঠার পর প্রথম বারের মত  অনুষ্ঠিতব্য এযেন ছোট নির্বাচনে বড় আয়োজন।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।