ঢাকাWednesday , 9 December 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় ভাস্কর্য ভাঙচুর এবং আলেমদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বৃহত্তর কুষ্টিয়া জেলা উলামা পরিষদের নিন্দা

kushtiardiganta
December 9, 2020 12:50 pm
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি :: কুষ্টিয়াতে নির্মাণাধীন স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শাইখুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি ফয়জুল করিম এর বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ মামলা করায় বৃহত্তর কুষ্টিয়া জেলা উলামা পরিষদ এক জরুরি বৈঠকে

এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গত মঙ্গলবার এক বৈঠকে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন কুষ্টিয়ায় রাতের অন্ধকারে বঙ্গবন্ধুর ভা
স্কর্য ভাঙার মাধ্যমে একটি অনভিপ্রেত পরিস্থিতি তৈরি করা হয়েছে। এটা অনাকাঙ্খিত,দুঃখজনক ও অত্যন্ত নিন্দনীয়। এর সাথে দেশের কোন উলামায়ে কেরাম জড়িত নয়। উলামায়ে কেরাম ঈমানি দায়িত্ব পালনে বলে এসেছেন যে, ইসলামী দৃষ্টিকোণ থেকে ভাস্কর্য রাখা বা স্থাপন করা নাজায়েজ ও হারাম। কোন বক্তব্যের মাধ্যমে বা কোন কথাই উলামায়ে কেরাম আইন হাতে তুলে নেওয়ার কোনো কথা বলেন নাই ।ইসলামের সঠিক বক্তব্য তুলে ধরা আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দের দায়িত্ব ও কর্তব্য । সুতরাং আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দ ইসলাম,দেশ ও মানবতার পক্ষে কথা বলেই যাবেন।কিন্তু একটি মহল এ ঈমানী প্রতিবাদকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টার অংশ হিসেবে তিনজন দেশবরেণ্য আলেমের বিরুদ্ধে মামলা করেছে। অবিলম্বে এ মামলা প্রত্যাহার করতে হবে ।
উপস্থিত নেতৃবৃন্দ আরো বলেন, কুষ্টিয়ার অনাকাঙ্ক্ষিত দুঃখজনক ঘটনার সঠিক তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের শাস্তির ব্যবস্থা করতে হবে ।তবে কোনো নির্দোষ নিরপরাধ ব্যক্তিকে হয়রানি না করার জন্য প্রশাসন এবং দায়িত্বশীলদের প্রতি অনুরোধ জানান উক্ত নেতৃবৃন্দ।
উক্ত জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা ফিরোজুল আলম, মাওলানা শামসুল হক, মাওলানা আবু দাউদ, মাওলানা ইব্রাহিম হুসাইন কাসেমী, মুফতি রেজাউল করিম, মুফতি আব্দুল হামিদ, মাওলানা আব্দুল লতিফ খান, মাওলানা আব্দুল খালেক, মাওলানা আব্দুল হাকিম, হাফেজ আরিফুজ্জামান , মাওলানা ইলিয়াস শাহ, হাফেজ তরিকুল ইসলাম, মাওলানা আলমগীর, মাওলানা আবুল কালাম, মুফতি ওমর ফারুক,মাওলানা ফরিদউদ্দিন, মুফতি আনোয়ারুল ইসলাম,মাওলানা খাইরুল ইসলাম, মুফতি মাসুদুর রহমান, মাওলানা সাইদুল ইসলাম, মাওলানা শিব্বির আহমদ, হাফেজ আবু সুফিয়ান, মাওলানা হুজ্জাতুল্লাহ ,মাওলানা ওসমান গনি, মাওলানা মাসুদুর রহমান,মাওলানা রবিউল ইসলাম ,মাওলানা খাইরুল ইসলাম, মাওলানা আবু সাঈদ, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা ইমরান, মাওলানা ইয়াকুব, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা বশির উদ্দিন, মাওলানা মুস্তাফিজুর রহমান।,মাওলানা রবিউল ইসলাম প্রমূখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।