ঢাকাMonday , 18 January 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়া মেডিকেল কলেজ প্রকল্পের সরেজমিন তদন্তে নেমেছে আইএমইডি

Link Copied!

কুষ্টিয়ায় নির্মাণাধীন মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রকল্পের কাজ সরেজমিন তদন্ত করেছে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) একটি তদন্ত কমিটি। আন্তমন্ত্রণালয়ের গঠিত কমিটির সদস্যরা রোববার বিকেলে কুষ্টিয়ায় প্রকল্প এলাকা ঘুরে দেখেন।
তদন্ত কমিটির প্রধান আইএমইডির সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীর নেতৃত্বে কমিটির চারজন সদস্য এ সময় তাঁর সঙ্গে ছিলেন। মেডিকেল কলেজ প্রকল্প–সংশ্লিষ্ট সাবেক ও বর্তমান কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
প্রকল্প এলাকা পরিদর্শন শেষে প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, ‘ভুল-ত্রুটি থাকবেই, ভুল-ত্রুটি থাকলে কারা এর জন্য দায়ী, সেটা নির্ধারণ ও চিহ্নিত করার জন্যই এখানে আসা। উদ্দেশ্য হচ্ছে কুষ্টিয়াবাসী ও দেশবাসীকে কীভাবে স্বাস্থ্যসেবা খাতের আওতায় নিয়ে আসা যায়। যত দ্রুত সম্ভব এই প্রকল্পের কাজ শেষ করা।’
প্রদীপ রঞ্জন চক্রবর্তী আরও বলেন, ‘ভুল-ত্রুটি কিছু ছিল আমাদের। সেগুলো কাটিয়ে উঠে যত তাড়াতাড়ি সম্ভব এটা চালু করতে চাই। আমরা সরেজমিন ভেরিফিকেশন করলাম। কমিটির আরও তিনজন সদস্য আছেন। নিজেদের মধ্যে হোমওয়ার্ক করব।’
এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘যাঁরা আগে কাজ করেছেন ও বর্তমানে কাজ করছেন, সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলা হবে। কোথায় ত্রুটি–বিচ্যুতি হয়েছে, সেদিকগুলো কমিটির মাধ্যমে একনেকে তুলে ধরা হবে। ত্রুটি পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। কেউ তো নিয়মনীতির বাইরে নন। সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আন্তমন্ত্রণালয় কমিটি করে পাঠিয়েছে।’ তিনি আরও বলেন, ২০১২ সালে প্রকল্প শুরু থেকেই কীভাবে হয়েছিল, আজ পর্যন্ত তার ভৌতিক অগ্রগতি কত, আর্থিক অগ্রগতি কত, এ বিষয়গুলো খতিয়ে দেখা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।