ঢাকাSaturday , 13 February 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

বিএনপির পথসভায় পুলিশি বাধা, আহত অর্ধশত আটক ১৭

অনলাইন ডেস্ক:
February 13, 2021 11:28 am
Link Copied!

জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিএনপির প্রতিবাদ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্যের শেষের দিকে পুলিশ বাধা দেয়। এসময় ঢাকা দক্ষিন সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাকসহ অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার সকালে প্রতিবাদ সমাবেশে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করে। প্রতিবাদ সমাবেশে একপর্যায়ে জনসমুদ্রে রূপ নেয়। প্রতিবাদসভা চলাকালে একে একে বিএনপি’র কেন্দ্রীয় নেতারা বক্তৃতা দিচ্ছিলেন।

যখন প্রতিবাদ সভায় প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য দিচ্ছিলেন ঠিক তখনই পুলিশের লাঠিচার্জে বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছোটাছুটি করতে শুরু করে। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সাবেক মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হযন।

এদিকে বিএনপি ও এর সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ইটপাটকেল নিক্ষেপে একাধিক পুলিশ সদস্য আহত হয় বলে জানা যায়। আহত বিএনপি নেতাকর্মী ও পুলিশ সদস্যদের অনেককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ শেষে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর বারোটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক লাঠিচার্জ শুরু করে পুলিশ। এতে ছাত্রদলের সিনিয়র সাধারণ সম্পাদক আমিনুল রহমান আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক তবিয়র রহমান সাগর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক শাফি, শহিদুল্লাহ হল ছাত্রদলে সভাপতি শাহিন, এসএম হলের নাহিদুজ্জান শিপন, মহসিন হলের রোমান পাঠান, নয়ন ছাড়াও বিএনপি ছাত্রদল যবুদলের প্রায় ২৫ থেকে ৩০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এদিকে এ ঘটনায় দুই জন পুলিশ সদস্যকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। এদিকে ঘটনাস্থল থেকে বিএনপির ১৭ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।