ঢাকাSaturday , 20 February 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

উত্তাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক:
February 20, 2021 9:14 am
Link Copied!

ঢাকা: শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় আবারও বিক্ষোভ শুরু করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

আবাসিক হল খোলার দাবিতে শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত বেঁধে দেওয়া সময় শেষ হলে আবারও আন্দোলনে নামেন তারা। ফলে দাবি না মানায় ক্যাম্পাসে ফের বিক্ষোভ শুরু হয়েছে।

বিক্ষোভের একপর্যায়ে আন্দোলনকারীদের ‘এক দফা এক দাবি, আজকেই হল খুলে দিবি’ স্লোগান দিয়ে একে একে সব হলের প্রধান ফটকের তালা ভাঙা শুরু করেন।

বেলা সাড়ে ১২টার পর আল-বেরুণী হল এবং ফজিলাতুন্নেসা হলের তালা ভাঙেন শিক্ষার্থীরা। এরপর একে একে ফজিলাতুন্নেছা হল, নওয়াব ফয়জুন্নেসা হল, শেখ হাসিনা হল, জাহানারা ইমাম এবং সর্বশেষ প্রীতিলতা হলের প্রধান ফটকের তালা ভাঙেন আন্দোলনকারীরা।

এ দিকে, দুপুর সোয়া ১টার দিকে আন্দোলনকারীদের পক্ষ থেকে এক শিক্ষার্থী মাইকে ঘোষণা দিয়ে শনিবার রাতে হলে অবস্থান করার ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, আমরা যে যার হলে আজ রাতে থাকব। তবে মেয়ে শিক্ষার্থীদের সংখ্যা কম হওয়াতে তারা সবাই একটি হলে থাকবেন। তাদের সব ধরনের নিরাপত্তার দায়িত্ব ছেলেরা দেবেন।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ক্রিকেট টুর্নামেন্টের পূর্ব শত্রুতার জের ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন গেরুয়া নামক এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় স্থানীয়রা। ওই ঘটনায় অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।