ঢাকাSunday , 4 April 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

খোকসায় ভেজাল আখের গুড় তৈরী কারখানায় অভিযানে জেল জরিমানা

Link Copied!

কুষ্টিয়ার খোকসায় ভেজাল আখের গুড় তৈরী কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। এসময় কারখানার মলিকসহ দুই জনকে জেল জরিমানাও করা হয় ।
৩ এপ্রিল শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরের এই ভেজাল আখের গুড় তৈরীর কারখানায় অভিযান চালায় খোকসার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী। নিন্মমানের চিনির সাথে মানব দেহের জন্য ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য জ্বালিয়ে নকল গুড় তৈরীর সময় হাতেনাতে তাদের আটক করা হয়।আটকৃতদের মধ্যে রয়েছে কারখানার মালিক দ্বিলীপ বিশ্বাস ষষ্টি ও তার ভাই রাজকুমার বিশ্বাস। দ্বিলীপ বিশ্বাস স্থানীয় আওয়ামীলীগের নেতা। মূলতঃ তার রাজনৈতিক প্রভাবেই এমন ভেজাল কারখানা চলছিলো বলে জানা গেছে। দীর্ঘদিন যাবত চক্রটি উপজেলার বিভিন্ন এলাকায় আখের ভেজাল গুড় তৈরী করে দেশ ব্যাপী বাজারজাত করে আসছিল।
অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী জানান, দীর্ঘ দিন ধরে এই প্রতিষ্ঠানটি নকল গুড় উৎপাদন করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভেজাল গুড় তৈরীর ক্যামিকেল উদ্ধার করা হয়েছে। আটকৃত দ্বিলীপ বিশ্বাসকে এক মাসের জেল ও অপর জনকে ভোক্তা অধিকার আইনের ২০১৯ এর ৪৩ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে খোকসা থানায় মামলাও হয়েছে, যার নম্বর ৭।
উল্লেখ্য, গত বছরের মাঝা মাঝি সময়ে এদের একাধিক কারখানায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদনের অভিযোগে ১৯৭২ এর বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।