ঢাকাTuesday , 6 April 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুমারখালীতে ইয়থ ডেভলপমেন্ট ফোরামের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ঢেউটিন প্রদান অব্যহত

Link Copied!

গত তিন চার মাস যাবত কুষ্টিয়ার কুমারখালীতে অগ্নিকান্ডের ঘটনা বেড়েই চলেছে। প্রতি সপ্তাহেই কোথাও না কোথাও আগুনে পুড়ছে ঘরবাড়ী, আসবাবপত্র, নগত টাকা, গবাদী পশু, আহত হচ্ছে অনেকেই। আগুনে পুড়ে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর খবরও পাওয়া যাচ্ছে।
এসব অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে অব্যহত ভাবে ঘর তৈরির জন্য ঢেউটিন ও খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়থ ডেভলপমেন্ট ফোরাম। সমাজের বিভিন্ন ব্যক্তিদের নিকট থেকে স্বেচ্ছায় অর্থ সংগ্রহ করে তা দিয়ে টিনসহ বিভিন্ন দ্রব্যসামগ্রী বিতরণ করা এই সংস্থাটির রুটিন কাজে পরিনত হয়েছে। অগ্নিকান্ডের ঘটনা ঘটলেই ক্ষতিগ্রস্তরা সাহায্যের আবেদন করছে ইয়থ ডেভলপমেন্ট ফোরাম বরাবর। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর বিষয়টি কুমারখালীতে আলোড়ন তুলেছে।
জেলার কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের গোবরা গ্রামের দক্ষিন পাড়ার জেয়াদ আলী, জাহিদ হোসেন, বিল্লাল হোসেন, উজ্জল হোসেন এর বাড়িতে গত ২৫মার্চ বৃহস্পতিবার দুপুরে বৈদ্যুতিক সর্টসার্কিট এর মাধ্যমে আগুনের শুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে বসবাসরত ৩টি ঘর, ৩টি রান্নাঘর, গোয়ালঘর, আসবাপত্র নগদ টাকাসহ ধান, চাল, গম, দুইটা বাইসাইকেল, সেলাই মেশিন সবকিছু পুড়ে শেষ হয়ে যায়। পরিবারের সদস্যদের পরনের কাপড় ছাড়া কিছুই নেই। যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়ে পরিবারগুলোর। সংবাদটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে নজরে আসে সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়থ ডেভলপমেন্ট ফোরামের। গত ৫এপ্রিল সোমবার পরিবারগুলোর সার্বিক খোজখবর, সান্তনা প্রদানসহ ঘরনির্মানের জন্য ঢেউটিন প্রদান করা হয়।
এছাড়াও উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের সেকেন্দার আলী, সুরত আলী ও মনজেদ হোসেনের বাড়িতে সম্প্রতি আগুনে বসবাসের ৩টি ঘর, ৩টি রান্না ঘর, গোয়াল ঘর, আসবাপত্রসহ ধান চাল সবকিছু পুড়ে শেষ হয়ে যায়। সাহায্য সহযোগীতার জন্য তেমন কেউ এগিয়ে আসেনি। এখানেও ইয়থ ডেভলপমেন্ট ফোরামের পক্ষ থেকে পরিবার তিনটির সার্বিক খোঁজ-খবর, শান্তনা প্রদানসহ ঘর নির্মানের জন্য দেয়া হয় তিন বান্ডিল ঢেউটিন। ঢেউটিন প্রদান অনুষ্ঠানে এলাকার বিভিন্ন ব্যক্তিবর্গ ও অগ্নিকান্ড ক্ষতিগ্রস্থ পরিবাবেরর সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ইয়থ ডেভলপমেন্ট ফোরামের চেয়ারম্যান মানবতার দরদী আশিকুল ইসলাম চপল জানান, সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়ীত্ব। এবছর অগ্নিকান্ডে নিঃস্ব পরিবারের পাশে দাঁড়ানোর বিষয়ে আমরা গুরুত্ব দিচ্ছি। সমাজের বিত্তবান একাজে এগিয়ে আসার আহŸান জানিয়ে তিনি আরো বলেন, মহান আল্লাহ যেন আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টাকে কবুল করেন- এজন্য সবার দোয়া কামনা করি।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।