ঢাকাSunday , 18 April 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

স্বাস্থ্যমন্ত্রী: আপনাদের আইসিইউতে দেখতে চাই না

Link Copied!

বাংলাদেশে গত দেড় মাসে করোনার সংক্রমণ ১০ গুণ বেড়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই সময়ে এক লাখ ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন।

এদিন রাজধানীর মহাখালীর ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতালের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এবিএম খুরশিদ আলম প্রমুখ।

করোনাকালে আইসিইউ নিয়ে আলোচনা-সমালোচনার প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, ঢাকায় ২০০-২৫০টিসহ সারাদেশে ৫ শ’র বেশি আইসিইউ রয়েছে। ডিএনসিসি হাসপাতালের আরো ২১২টি আইসিইউ যুক্ত হলো।

ঢাকার সরকারি হাসপাতালে করোনা চিকিৎসায় ৫ হাজার শয্যা রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রাইভেট হাসপাতালেও দুই হাজার শয্যা রয়েছে। সব মিলিয়ে দেশে ৮ হাজার শয্যা হয়েছে।

ভারতে এক শয্যায় দু’জন করোনা রোগীর চিকিৎসা চলছে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা এখনো হাসপাতালে রেখে রোগীদের চিকিৎসা দিচ্ছি।

হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন ছিল না জানিয়ে তিনি বলেন, এখন ১০০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন দিয়েছি, আরো ৩০টিতে কাজ শেষ পর্যায়ে রয়েছে। সেন্ট্রাল অক্সিজেনের আওতায় আনা হচ্ছে সবগুলো সরকারি হাসপাতাল।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৬৯৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনে। এই সময়ে আরো ১০২ জনের মৃত্যু হয়, যা দেশে একদিনের হিসাবে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা ১০ হাজার ৩৮৫ জনে পৌঁছালো।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।