ঢাকাThursday , 29 April 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুমারখালীতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

Link Copied!

কুষ্টিয়ার কুমারখালীতে এটিএন বাংলার ক্যামেরা পার্সন পুলিশের নির্যাতনের শিকার হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় কুমারখালী বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালিত হয়।
২৮ এপ্রিল বুধবার ভোরে এটিএন বাংলার ক্যামেরাপার্সন নাজমুস হাসিবকে বাগুলাট ইউনিয়নের শালঘর মধুয়া এলাকা থেকে আওয়ামীলীগের দুই পক্ষের গোন্ডগোলের সময় আটক করে ডিবি পুলিশ। পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করলে গাড়িতে তুলেই নির্যাতন শুরু করে কুমারখালী থানা পুলিশ। পরবর্তীতে থানায় নিয়ে এসে এক কক্ষে আটকিয়ে চোখ বেঁধে হকিস্টিক ও হাতুরী দিয়ে পিটিয়ে আহত করা হয় বলে অভিযোগ উঠেছে।
এই ঘটনার প্রতিবাদে স্থানীয় সাংবাদিকরা দুপুর তিনটা থেকে রাত ১০টা পর্যন্ত থানায় অবস্থান নিলেও পুলিশ নিরব ভূমিকা পালন করে। আহত এই সাংবাদিকের নির্যাতনের প্রতিবাদে ২৯ এপ্রিল বৃহস্পতিবার কুমারখালী বাসষ্ট্যান্ডে মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।
সমাবেশে নির্যাতনকারী পুলিশ অফিসার ওসি তদন্ত রাকিব হাসান, এসআই হাসান ও এসআই বিলকিসের প্রত্যাহারের দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন প্রতিবাদকারীরা। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে কুষ্টিয়ার শতাধিক ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম মুঠোফোনে জানান, কোনো সাংবাদিক নির্যাতন করা হয়নি। কোনো নির্যাতনের ঘটনা ঘটেনি।
বর্তমানে আহত সাংবাদিক হাসিব কুমারখালী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে জামিনে মুক্তি পেয়ে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে তাকে পুলিশ কুষ্টিয়া আদালতে হাজির করে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।