ঢাকাSaturday , 1 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

ভারতে চিকিৎসা নিতে গিয়ে কুষ্টিয়ার মেয়ে করোনায় মৃত্যু

Link Copied!

ভারতে চিকিৎসা নিতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কুষ্টিয়ার মেয়ে শারমিন আক্তার স্মৃতি (৩২) মারা গেছেন। শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে কলকাতার বর্ধমানে ফরটিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত স্মৃতি কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ার মঞ্জুর চিশতীর স্ত্রী।

জানা যায়, গত ২০ মার্চ কিডনির চিকিৎসা নিতে স্বামীর সঙ্গে বেনাপোল হয়ে ভারতে যান স্মৃতি। পরে তার করোনা ধরা পড়ে।

কুষ্টিয়ার স্থানীয় দৈনিক সময়ের কাগজের সম্পাদক স্মৃতির মামা নুরুন্নবী বাবু জানান, বর্ধমানে কিডনির চিকিৎসা চলাকালে এক সপ্তাহ আগে স্মৃতির করোনা ধরা পড়ে। পরিস্থিতির অবনতি হলে চারদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) স্মৃতিকে নেয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। শুক্রবার বিকেলে সেখানে তার মৃত্যু হয়।

স্মৃতির মরদেহ বাংলাদেশেই দাফন করা হবে জানিয়ে নুরুন্নবী বাবু বলেন, ‘মরদেহ বিশেষ ব্যবস্থায় দেশে আনার উদ্যোগ নেয়া হচ্ছে।’

উল্লেখ্য, ভারতে বর্তমানে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটিতে বেঙ্গল ভ্যারিয়েন্ট নামে করোনার একটি ভয়াবহ রূপ ছড়িয়ে পড়েছে। এজন্য সরকার গত ২৬ এপ্রিল থেকে ১৪ দিনের জন্য পণ্য পরিবহন ছাড়াও সীমান্ত বন্ধ ঘোষণা করেছে। তবে যারা চিকিৎসাসহ নানা কারণে ভারতে গিয়ে আটকা পড়েছেন, তারা বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে পারছেন।

যার ফেরত আসছেন তাদের সীমান্তে করোনা পরীক্ষা করিয়ে সেখানেই ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। স্মৃতি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায়, তার মরদেহ দেশে আনতে বিশেষ ব্যবস্থাপনা লাগবে।

এদিকে গত ১৮ ডিসেম্বর করোনায় স্মৃতির মা শাহানা খাতুনেরও মৃত্যু হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।