রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য স্থগিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)

স্পোর্টস ডেস্ক / ৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৪ মে, ২০২১, ১:৫৪ অপরাহ্ন

করোনার প্রকোপে অনির্দিষ্টকালের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কারণ গত কিছুদিন ধরেই করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। তার প্রভাব পড়েছে আইপিএলেও। একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছেন করোনায়। তারপরও সমালোচনা-বিতর্ক উড়িয়ে চলছিল ২০ ওভারের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট। কিন্তু মঙ্গলবার দুপুরে আইপিএল স্থগিতের ঘোষণা এসেছে।
করোনাভাইরাস অতিমারিতে রীতিমতো দিশেহারা ভারত। দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতে ৩ হাজার ৪৪৯ জন মারা গেছেন। এ অবস্থায় আইপিএলের মতো বিনোদন ক্রিকেট চালিয়ে যাওয়া নিয়ে উঠেছিল প্রশ্ন। বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার শঙ্কা নিয়ে এরইমধ্যে ফিরেছেন নিজ দেশে।
এরমধ্যে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও যখন একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছিলেন করোনায়, তখন স্থগিত ছাড়া উপায় ছিল না! এখন অব্দি আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা। এ কারণেই এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেলো আইপিএল।
আইপিএল স্থগিতের খবরটি সংবাদ সংস্থা এএনআইকে নিশ্চিত করেন ভারতীয় ক্রিকেটে বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা। যদিও বোর্ডের তরফে এখনও ঘোষণা হয়নি। তবে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন নিরাপত্তার কথা ভেবেই তারা এই আয়োজন স্থগিত করেছেন।
আইপিএল দলগুলোর ওপর করোনা যেভাবে থাবা বসিয়েছে, তাতে একের পর এক ম্যাচ বাতিল হয়ে যেতে শুরু করেছে। এ কারণে টুর্নামেন্ট এগিয়ে নিয়ে যাওয়াটাই অসম্ভব হয় পড়ে। এ অবস্থায় আইপিএল বাতিল করে দিতে বাধ্য হল আয়োজকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর