ঢাকাSaturday , 22 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

বিধবা কণা খাতুনকে সেলাই মেশিন প্রদান করলো ইয়থ ডেভলপমেন্ট ফোরাম

Link Copied!

 কর্মক্ষম দরিদ্র অসহায় বিধবা নারী মোছাঃ কণা খাতুন। মাগুরা জেলার শ্রীপুর উপজেলার নাকোইল গ্রামের এক হতভাগী নারী। ৬ মাস পূর্বে স্বামী ইমরান আলী ভ্যানের ব্যাটারী টার্জ দিতে যেয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে মারা যায়। বিধবা নারী মোছাঃ কণা খাতুন দুইটি শিশু মেয়েকে নিয়ে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টিতে দরিদ্র পিতার বাড়ীতে চরম কষ্টে জীবনযাপন করছিল।
বিষয়টি জানতে পেরে বিধবা অসহায় এই নারীর পাশে দাঁড়ালো মানবতার কল্যাণে নিবেদিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইয়থ ডেভলপমেন্ট ফোরাম‘ (YDF)। বিধবা নারী মোছাঃ কণা খাতুনকে বৃহস্প্রতিবার একটি সেলাই মেশিন প্রদান করা হয়েছে। সমাজের বিভিন্ন দাতাদের সহযোগিতায় ‘জীবিকা প্রজেক্ট‘ এর অধীনে বিধবা নারী মোছাঃ কণা খাতুনকে স্বাবলম্বী হয়ে নিজের পায়ে দাঁড়ানোর জন্য এই সেলাই মেশিন প্রদান করা হয়। সেলাই মেশিনে কাজ করার মাধ্যমে অর্জিত অর্থ দিয়েই এগিয়ে যাবে অসহায় তিন সদস্যের পরিবার। কণা খাতুন সেলাই মেশিন পেয়ে অনেক খুশি। তার বিশ^াস উপার্জন করেই সারা জীবন কাটাতে পারবো। সে ‘ইয়থ ডেভলপমেন্ট ফোরাম‘ কে এজন্য ধন্যবাদ জানিয়েছে।
ইয়থ ডেভলপমেন্ট ফোরামের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল এসময় জানান, আমরা সব সময় চেষ্টা করে যাচ্ছি সমাজের সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে থাকতে। সবার সহযোগিতা থাকলে আমরা আরো বেশি মানুষের পাশে দাঁড়াতে এবং দেশ থেকে দারিদ্র্য দূরীকরণে ভূমিকা রাখতে পারবো। তিনি জীবিকা প্রজেক্টে অনুদান দিয়ে সাহায্য করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।