ঢাকাSaturday , 22 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

নড়াইলে টিকাদান কার্যক্রম বন্ধ দ্বিতীয় ডোজের  অনিশ্চয়তা

Link Copied!

মজুত শেষ হয়ে যাওয়ায় নড়াইলে করোনার টিকাদান কর্মসূচি বন্ধ হয়ে গেছে। সদর উপজেলায় গত মঙ্গলবার টিকাদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। আর লোহাগড়া ও কালিয়া উপজেলায় টিকার মজুদ শেষ হওয়ার কথা জানানো হয়। এদিকে, জেলায় প্রায় ৭ হাজার মানুষ এখনও দ্বিতীয় ডোজের টিকা পাননি। তাদের টিকা গ্রহণের বিষয়টি এখন অনিশ্চয়তার মুখে।
জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সারা দেশের মতো জেলার সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলায় তিনটি কেন্দ্রে ৭ ফেব্রুয়ারি থেকে অক্সফোর্ডের প্রথম ডোজ এবং ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রথম পর্যায়ে দুই ধাপে ৩০ হাজার ডোজ টিকা আসে জেলায়। দেয়া হয় ২৯ হাজার ৯৭২ জনকে। দ্বিতীয় ডোজের জন্য ২৪ হাজার ডোজ টিকা আসে এবং এ পর্যন্ত ২২ হাজার ৯৪৬ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।
এখনও ৬ হাজার ৭২৯ জন দ্বিতীয় ডোজের টিকা নিতে পারেননি। এদিকে, সঠিকভাবে প্রয়োগ না করতে পারায় নষ্ট (ওয়েস্টেজ) হয়েছে কয়েকশ ডোজ টিকা।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার বলেন, মজুদ শেষ হয়ে যাওয়ায় জেলায় টিকাদান কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। দ্বিতীয় ডোজের টিকার অনিশ্চয়তা কেটে গেলে এবং সরকারি নির্দেশনা পাওয়া গেলে পুনরায় এ কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।