ঢাকাSaturday , 22 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ায় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

Link Copied!

অনুসন্ধানী সাংবাদিক প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে উদ্দেশ্যে প্রণিতভাবে আটকে রেখে নির্যাতন করা হয়েছে। এবং এর মাধ্যমে দেশের আমলারা সরকারের সাথে সাংবাদিকের মধ্যে একটা বিভেদ সৃষ্টি করার পাঁয়তারা করছে।
কুষ্টিয়ায় এক মানববন্ধনে বক্তারা একথা বলেন। শনিবার বেলা এগারটায় কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে মুজিব চত্বরে সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখা এই মানববন্ধনের আয়োজন করে।
বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় রোজিনা ইসলামের সাথে যে আচরণ করা হয়েছে তাতে সরকারের ভাবমূর্তি উজ্জল হয়নি। বরং দেশে ও সারা পৃথিবী জুড়ে বাংলাদেশ সম্পর্কে একটা নীতিবাচক ধারণা সৃষ্টি হয়েছে। এটা দেশের জন্য অমঙ্গলকর।
সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীরমুক্তিযুদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে ও দেশ রুপান্তরের সাংবাদিক হাসান আলীর সঞ্চালনায় সেখানে বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য কারশেদ আলম,সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান মজু, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনিসুজ্জামান ডাবলু,বীরমুক্তিযুদ্ধা রবীন্দ্রনাথ সেন,জেলা বাসদের আহবায়ক কমরেড শফিউর রহমান শফি, জেলা ওয়ার্কার্স পাটির নেতা এসারুল হক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লেখক সৈয়দা হাবিবা, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসান, সাংবাদিক জহুরুল ইসলাম, লেখক আজিজুর রহমান,কনক চৌধুরী, কুষ্টিয়া সরকারি কলেজের সাবেক ভিপি জাহিদুর রহমান জাহিদ, চ্যানেল টোয়েন্টিরের স্টাফ রির্পোটার শরীফ বিশ্বাস প্রমুখ।
বক্তারা বলেন, সাংবাদিকদের মাধ্যমেই দেশের সকল ঘটনা দেশের মানুষ জানতে পারছে। দেশের জনগনের টাকায় বেতনভুক্ত কর্মচারী কিভাবে করোনাকালে দেশের সম্পদ লুটপাট করেছে সেটাও জেনেছে এই রোজিনা ইসলামের মাধ্যমে। যে কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তার ওপর ক্ষিপ্ত ছিল। সম্পূর্ণ উদ্দেশ্যে প্রণিত ভাবে তাঁকে ফাসানো হয়েছে। মনে রাখতে হবে এক রোজিনা কারাগারে থাকলেও দেশের হাজারও রোজিনা রুখে দাড়িয়েছে।
বক্তাদের দাবি, রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দিতে হবে। এবং তাঁকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণসহ পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।