ঢাকাSaturday , 22 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

হাত-পা বেঁধে হলেও আশ্রয়কেন্দ্রে আনতে হবে: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

Link Copied!

ঢাকা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন ‘ঘূর্ণিঝড়ের ক্ষতি থেকে প্রাণ বাঁচাতে প্রয়োজনে হাত-পা বেঁধে চ্যাঙদোলা করেও যদি আশ্রয়কেন্দ্রে আনতে হয় সেটি করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিমন্ত্রী বলেন, যেভাবেই হোক বাধ্য করে হলেও উপকূলের ঝূঁকিপূর্ণ এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনতে হবে।

শনিবার (২২ মে) বিকেল ৪টায় সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির পলিসি কমিটির জরুরি সভায় আইনশৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছ্বাসেবকদের উদ্দেশে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এই কথা জানান।

তিনি বলেন, আমরা পূর্ব অভিজ্ঞতায় দেখেছি অনেকে আশ্রয়কেন্দ্রে আসতে চান না, পরে বিপদে পড়েন। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন বাধ্য করে হলেও প্রতিটি প্রাণ বাঁচাতে হবে। প্রয়োজনে তাদের চ্যাঙদোলা করে আশ্রয়কেন্দ্রে আনার দায়িত্ব পালন করতে হবে স্থানীয় প্রশাসন, পুলিশ ও কোস্টগার্ডকে।

এই সময় সরকারি প্রশাসনের পাশাপাশি উপকূলীয় এলাকায় স্কাউটের ৬ লাখ সদস্যকে প্রস্তুত রাখারও নির্দেশনা দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।