ঢাকাSunday , 30 May 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

অসহায় গরীব ভ্যান চালক খন্দকার রেজাউল ইসলাম কে ঘর প্রদান করলো Youth Development Forum

Link Copied!

নিজস্ব প্রতিবেদক: আর্থসামাজিক সেবা সংস্থা ইয়থ ডেভলপমেন্ট ফোরামের (ওয়াই ডি এফ) উদ্যোগে বিভিন্ন স্তরের দাতাদের আর্থিক সহযোগিতায় অসহায় ভ্যান চালক রেজাউল ইসলাম পেল মাথা গোঁজার মত একটি বসতঘর।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ৯নং চাঁদপুর ইউনিয়নের গোবরা গ্রামের মৃত খন্দকার ইয়াকুব আলীর ছেলে দরিদ্র অসহায় রেজাউল ইসলাম। তিন শতাংশ জমির উপর ভাঙ্গাচোরা একটি খুপরি ঘরে স্ত্রী ও আট সন্তান নিয়ে বসবাস করতেন। বৃষ্টি এলে সারা ঘর পানিতে ভিজে যেত। নির্ঘুম রাত কাটতো তাদের। ভ্যান চালিয়ে ঘর মেরামত তো দূরের কথা, আট সন্তানের মুখে একমুটো খাবার তুলে দিতেই সব শেষ। শিশুরা পুষ্টির অভাবে রোগাকান্ত থাকে প্রায় সময়। নুন আনতে পান্তা ফুরোই যে সংসারে, সেখানে ওষুধ পথ্য কিনতে না পারায় ঝাড়ফুঁ শেষ অবলম্বন পরিবারটির।

রেজাউলের অসহায়ত্বের বিষয়টি আর্থসামাজিক সেবা সংস্থা ইয়থ ডেভলপমেন্ট ফোরামের (ওয়াই ডি এফ) নজরে আসায় মানবতা

ও মানবিতার উজ্জল দৃষ্টান্ত উপস্থাপন করতে ছুটে এসেছে তারা। অসহায় রেজাউল ইসলামের পরিবারের সব সদস্যদের একসাথে শান্তিতে ঘুমানোর জন্য ২৯ বন্দর একটি ঘর নির্মাণের উদ্যোগ নেয় ওয়াই ডি এফ। তিন রুম বিশিষ্ট বারান্দাসহ মেঝে পাকাকরণ করে অত্র বসতঘরটি উপহার দিয়েছে সংস্থাটি। সমাজের বিভিন্ন স্তরের দাতাদের ক্ষুদ্র ক্ষুদ্র আর্থিক সহযোগিতায় ১লাখ ৪০হাজার ৮শত ৫৫ টাকা ব্যয় করা হয়েছে গৃহনির্মাণ করতে। ঘরটি ২৯ মে শনিবার সকালে দোয়া অনুষ্ঠানের মাধ্যমে অসহায় দরিদ্র রেজাউল ইসলামের পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

ঘর হস্তান্তর ও দোয়া অনুষ্ঠানে ইয়থ ডেভলপমেন্ট ফোরামের (ওয়াই ডি এফ) চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ৯নং চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুজ্জামান তুষার। আলহাজ্ব সদর উদ্দিন মল্লিকের পরিচালনায় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব জহুরুল হক মাষ্টার, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী লিয়াকত আলী, আলহাজ্ব মিজানুর রহমান মাষ্টার, মোঃ লাভলু হাসান, তরুন সমাজকর্মী শাব্বির আহমেদ, মিয়া মোঃ তৌসিফ, সিরাজুল ইসলাম লিটুসহ সংস্থার সদস্যবৃন্দ।

এসময় ইয়থ ডেভলপমেন্ট ফোরামের চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল জানান, সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়ীত্ব। এবছর অগ্নিকান্ডে নিঃস্ব পরিবারের পাশে দাঁড়ানোর পাশপাশি আমরা গৃহহীনদের ঘর নির্মাণে গুরুত্ব দিচ্ছি। ইতিমধ্যেই বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্থ অর্ধশত পরিবারকে ঢেউটিন প্রদান ও ঘর নির্মাণ করা হয়েছে। সমাজের বিত্তবানদের একাজে এগিয়ে আসার আহব্বান জানিয়ে তিনি আরো বলেন, মহান আল্লাহ যেন আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টাকে কবুল করেন- এজন্য সবার দোয়া কামনা করি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।