ঢাকাFriday , 11 June 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

বঙ্গোপসাগরে লঘুচাপ, দেশের বিভিন্ন জায়গায় বজ্রবৃষ্টি হতে পারে

Link Copied!

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় আর রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একইসাথে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে।আবহাওয়া অধিদফতর বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সারাদেশে বিস্তার লাভ করতে পারে। উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচার সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশে ওপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় বিরাজ করছে।আবহাওয়া অধিদফতর আরো জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দিনের বেলায় তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিন দেশে বৃষ্টিপাত বৃদ্ধি পেতে পারে।

এ দিকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোনায় ৭৬ মিলিমিটার। এ ছাড়া নিকলিতে ৭৩, টাঙ্গাইলে ৪৩, তাড়াশে ৫১, ময়মনসিংহে ৩২, সাতক্ষীরায় ৩০, সিলেট ও বগুড়ায় ১৭, ভোলায় ১৩, শ্রীমঙ্গলে ১২ এবং রংপুর ও যশোরে ১১ মিলিমিটার করে বৃষ্টিপাত হয়।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা বিভাগের কুমারখালীতে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।